নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জে বসত বাড়িতে আগুন লেগে ১১টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
সোমবার দিবাগত রাত সোয়া ১২ টার দিকে নয়া আটি মুক্তিনগর এলাকায় মনির হোসেন ও নুর মোহাম্মদের পাশাপাশি বাড়িতে এ ঘটনাটি ঘটে। এ সময় পাশ্ববর্তী বাড়িঘর ও মার্কেটে আগুন আতংক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পৌঁনে ১ ঘন্টা চেষ্টা করে সোয়া ১টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে ১১টি ঘর পুড়ে ছাই হয়ে গেলেও পার্শ্ববর্তী বাড়িঘর ও মার্কেট আগুনের হাত থেকে রক্ষা পায়। এ ঘটনায় তাৎক্ষনিকভাবে কোন ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগুনে মনির হোসেনের ৬টি ও নুর মোহাম্মদের ৫ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া ঘর গুলোর মধ্যে একটি ঘরে একটি পরিবার ও বাকি ঘরগুলোতে ব্যাচেলার ও ফলের কার্টুনের গোডাউন ছিলো। আগুনের ঘটনাস্থল সংলগ্ন হক সুপার মার্কেটসহ বাড়ির পাশে কয়েকটি দোকান ছিল।

এদের মধ্যে প্রাকৃতিক গ্যাস সিলিন্ডারের দোকানও রয়েছে। আগুন লাগার পর ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। দ্রুত দোকানগুলোর মাল সড়ানোর জন্য প্রস্ততি নেয় এলাকাবাসী। এ ছাড়াও পাশ্ববর্তী বাড়িগুলোতেও আগুন আতংক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা আরো জানান, আগুনের খবর পেয়েই দ্রুত ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে আসায় বিশাল ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পায় ব্যবসায়ী মহল ও পাশ্ববর্তী বাড়িগুলো।

ঘটনাস্থলে যাওয়া ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার বজলুর রশিদ জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণ করা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here