নিউজ প্রাচ্যের ডান্ডি: অত:পর রমজান মাসে বাজার মনিটরিং ও ভেজাল খাদ্য বিক্রি রোধে মাঠে নেমেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। আর প্রথম দিনেই মেয়াদোত্তীর্ণ সেমাই বিক্রির অপরাধে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদিরকে অর্থদন্ড প্রদান করতে হলো ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে।
মঙ্গলবার (৩০ মে) সকাল ১১ টায় রমজানের তৃতীয় দিনে শহরের নিতাইগঞ্জ পাইকারী বাজারে চালানো হয় ভ্রাম্যামান আদালতের এই অভিযান। বাজার মনিটরিংকালে নিতাইগঞ্জের পাইকারী বাজারের  বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের মালিকাধীন কাদেরীয়া ট্রেডার্সকে খোলা সেমাই রাখার দায়ে এবং বিভিন্ন পণ্যের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এবং একই অপরাধে আজমেরী ট্রেডার্সকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন।

এ সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম, ভোক্তা অধিকার অধিদপ্তরের উপ-পরিচালক তাহমিনা আক্তার ও জেলা বাজার মনিটরিং কর্মকর্তা টিএম মাহবুবুল হাসান। পরে নিতাইগঞ্জের পাইকারী চাল ও ডালের আড়ৎগুলো ঘুরে দেখেন বাজার মনিটরিং প্রতিনিধি দল।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন বলেন, ভোক্তাদের অধিকার রক্ষায় এখন থেকে নিয়মিতভাবে বাজারগুলো মনিটরিং করা হবে। কোথাও অনিয়ম ধরা পরলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here