নিউজ প্রাচ্যের ডান্ডি: নির্ধারিত সময়ের মধ্যে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠানের দাবীতে বেশ সোচ্চার থাকলেও নির্বাচনী প্যানেলের লক্ষ্যে মনোনয়ন বোর্ড গঠনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের চেয়ে পিছিয়ে পড়লো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।
আর এজন্য আইনজীবী ফোরামের মাঝে সম্প্রতি সৃষ্টি হওয়া অনৈক্যকে দায়ী করেছেন বিএনপি পন্থী আইনজীবীরা।

জানাগেছে, আদালত পাড়ায় এতদিন ঐক্যবদ্ধ থাকলেও সম্প্রতি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পাল্টাপাল্টি কমিটি গঠিত হওয়ায়, আইনজীবী সমিতি নির্বাচনের ঠিক আগ মূহুর্তে রীতিমত বিপাকে পড়ে গিয়েছেন বিএনপি পন্থী আইনজীবীরা।

কারন, এতদিন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে একটি প্যানেল গঠনের পরিকল্পনা থাকলেও এখন দুই পক্ষ থেকে দু’টি প্যানেল গঠনের পরিকল্পনা চলছে বলে জানান, বিএনপি পন্থী উভয়পক্ষের আইনজীবীরা।

দলীয় সূত্রে জানাযায়, কেন্দ্র থেকে এড.সরকার হুমায়ুন কবিরকে সভাপতি করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা কমিটি ঘোষণা করা হলেও শুরু থেকেই এই কমিটির বিরোধীতায় থাকা বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার সম্প্রতি নিজ বলয়ের আইনজীবী এড. বারী ভূইয়া ও এড. আব্দুল হামিদ খান ভাষানীকে নিয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পাল্টা কমিটি ঘোষণা করেন। ফলে আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল গঠনে বিপাকে পড়ে যান বিএনপি পন্থী আইনজীবীরা।

কারন, আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল গঠনে একদিকে এড. তৈমূর আলম খন্দকার গ্রুপে অবস্থান নিয়েছেন এড. বারী ভূইয়া ও এড. আব্দুল হামিদ খান ভাষানী।

অপরদিকে, এড. সরকার হূমায়ূন গ্রুপের পক্ষে প্যানেল গঠনের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন সভাপতি প্রার্থী এড. জাকির হোসেন ও সাধারন সম্পাদক পদ প্রার্থী এড. মশিউর রহমান শাহীন, এড. রকিবুল হাসান শিমুল, বর্তমান যুগ্ম সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির।

আর এই নির্বাচনের আগ মুহুর্ত পর্যন্ত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মধ্যে ঐক্য গড়ে উঠার পরিবর্তে অর্ন্তকোন্দল বিরাজমান থাকে তাহলে আসন্ন নির্বাচনেও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের ভরাডুবি নিশ্চিত বলে শংকা প্রকাশ করেছেন বিএনপি পন্থী আইনজীবীরা।

তবে কবে নাগাদ বিএনপি পন্থী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল গঠনে মনোনয়ন বোর্ড গঠিত হবে- এব্যাপারে জানতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা সভাপতি এড. হুমায়ুন কবীরের সাথে যোগাযোগ করা হলে তিনি নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘আমাদের মাঝে কোন পাল্টাপাল্টি কমিটি নেই। ইতিমধ্যেই তৈমূর ভাইয়ের সাথে যোগাযোগ করা হয়েছে। আমরা ১ জানুুয়ারীর মধ্যেই নির্বাচনী মনোনয়ন বোর্ড গঠন করবো। ঐক্যবদ্ধ ভাবেই নির্বাচনে অংশ গ্রহণ করবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here