নিউজ প্রাচ্যের ডান্ডি, ফতুল্লা প্রতিনিধি: সামাজিক অবক্ষয়ই সব অপরাধের মূল কারণ মন্তব্য করে অতিরিক্ত পুলিশ সুপার(ক অঞ্চল) শরফুদ্দিন আহমেদ বলেছেন, পুলিশ সব সময়ই জনগণের পাশে আছে এবং অপরাধ দমনে সক্রিয় রয়েছে। সাধারন মানুষ পুলিশকে সহযোগীতা করলে সমাজের অপরাধ থাকবে না।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেলে ফতুল্লা মডেল থায় আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদক দমনের ব্যাপারে শরফুদ্দিন আহমেদ বলেন, মাদক নিয়ন্ত্রনে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। সমাজ থেকে মাদক নিমূর্লে সমাজের প্রতিটি মানুষকে সচেতন হতে হবে। তা হলেই মাদক ব্যবসা নির্মূল হবে। তিনি মাদক ব্যবসায়ীদের করুণ পরিনতির কথা স্মরণ করিয়ে বলেন, ইতোমধ্যে অনেক মাদক ব্যবসায়ীর করুন পরিনতি আপনারা দেখেছেন। অনেক মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা করে টাকা উপার্জণ করে ভোগ করতে পারেনি। আর এসব পরিনতি দেখে অন্যান্য মাদক ব্যবসায়ীরা সর্তক হলে মাদক ব্যবসা থাকবে না।

ইভটিজিং প্রতিরোধে তিনি বলেন, যেখানে ইভটিজিং হবে আমাদের জানালে আমার প্রয়োজনীয় ব্যবস্থা নিব। তবে প্রতিটি পরিবার থেকে ইভটিজিংয়ের ব্যাপার সচেতন হলে এ সমস্যা থাকবে না। চেকপোষ্টে হয়রানী প্রসঙ্গে শরফুদ্দিন বলেন, যদি কেউ বিনা কারনে চেকপোষ্টে হয়রানীর শিকার হয় তা হলে তাৎক্ষনিক জানালে আমারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুর কাদের বলেন, অপরাধ দমনে পুলিশের আন্তরিকতার অভাব নেই। আপনাদের সহযোগীতা পেলে সমাজের অপরাধ আর থাকবে না। ক্রিকেট জুয়া বন্ধের ব্যাপারে মঞ্জুর কাদের বলেন, এই জুয়া খেলা দৃশ্যমান নয়, এটা প্রতিরোধে স্থানীয়দের সহযোগী প্রয়োজন। মাদক ব্যবসা প্রসঙ্গে বলেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অবস্থান সব সময়ই আপোষহীন।
মঞ্জুর কাদেরের সভাপতিত্বে এবং ওসি(তদন্ত) শাহজালালের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখন, ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি এম সামাদ মতিন,সাধারন সম্পাদক আবদুর রহিম, সদস্য মনির হোসেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রনজিৎ মোদক, ফতুল্লা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মীর মোজাম্মেল আলী, সাজেদা মেম্বার, বাচ্চু, কাজী দেলোয়ার হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here