নিউজ প্রাচ্যের ডান্ডি: উৎসব মুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জেলার সবকটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে নতুন বই প্রদান করা হয়েছে।
সোমবার (১ জানুয়ারী) দুপুর ১টায় পাইকপাড়াস্থ আদর্শ সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন নাসিক ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবু কন্যা ইফসিয়া মাহিম রিহাম।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাবু বলেন, তোমরা যতটুকু জ্ঞান অর্জন করবে, তা সকলের মাঝে ছড়িয়ে দিবে। নিজের অর্জিত জ্ঞান নিজের মধ্যেই আবদ্ধ রাখলে চলবে না। তা মানুষের উপকারে কাজে লাগাতে হবে।

অভিভাকদের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক অভিভাবকই দাবী করেন, তাদের সন্তানদের যেন বিনামূল্যে স্কুলে লেখাপড়া করার সুযোগ করে দেয়া হয়। কিন্তু ফ্রি লেখাপড়ায় সন্তানদের প্রতি অভিভাবকদের তেমন যতœ থাকে না। যদি কষ্টার্জিত টাকা দিয়ে কোন বাবা মা তাদের সন্তানদের লেখাপড়া করান, তাহলে ওই সন্তানের লেখাপড়ার প্রতি বাবা মায়ের একটু আলাদা দায়িত্ব থাকে।

এসময় তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। পাশাপাশি শিক্ষার্থীদের প্রতি অভিভাবকদের একটু আলাদা যতœ নেয়ার পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here