নিউজ পাচ্যের ডান্ডি: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহাম্মদ মামুনুর রশিদ বলেছেন, সত্যের প্রতিষ্ঠা ও অন্যায়ের প্রতিরোধ এরই মধ্যে মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত। আর ছাত্র সমাজই এ কাজের যোগ্য সৈনিক। একজন ছাত্র সুশিক্ষায় শিক্ষিত হলে একটি জাতির উন্নতি করা সম্ভব। কেননা ছাত্র সমাজই দেশ ও জাতির সক্রিয় ও কার্যকর জনশক্তি।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) বিকাল ৩ টায় শহরের ডিআইটি এবং বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ রেলষ্টেশন এলাকায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ সদর থানা শাখার আয়োজনে ছাত্র কল্যান বিভাগের ব্যবস্থাপনায় ‘সমাজের সুবিধা বঞ্চিত অসহায় পথ শিশুদের নিয়ে শিক্ষা কর্মশালা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সমাজের সুবিধা বঞ্চিত অসহায় পথ শিশুরাই দেশের অমূল্য সম্পদ ও ভবিষ্যত কর্ণধার। এসব অবহেলিত পথ শিশুরা সকল সুবিাধা থেকে প্রতিনিয়ত বঞ্চিত। তারা খাবার না পেয়ে আজ ধুকে ধুকে মরছে। তাদের দেখার কেউ নেই। এসব অসহায় পথ শিশুরা খাবার না পেয়ে ডাষ্টবিনে কুকুরের সাথে কাড়াকাড়ি করে খাবার খাচ্ছে। তাদের মৌলিক অধিকার খাদ্য,বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের সরকারী ব্যবস্থা না থাকার কারনেই এসব শিশুরা আজকে মানবেতর জীবন যাপন করছে। তাদের সুষ্ঠ ভাবে বচাঁর অধিকার নিশ্চিত করুন। সরকারকে বলবো অবিলম্বে এসব অসহায় পথ শিশুদের জন্য উদ্যোগ গ্রহন করুন। শতাব্দীর অন্যতম সমাজ সংস্কারক আল্লামা সৈয়দ মুহাম্মদ ফজলুল করিম (রঃ) ১৯১৯ সালের ২৩শে আগষ্ট শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার জন্যই ই’শা ছাত্র কাফেলা প্রতিষ্ঠা করেন।

ইসলামী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ সদর থানা শাখার সভাপতি মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আহমদ কবীর, মুহা. মাহাদী হাসান, মুহা. মিরাজুল ইসলাম, মুহা. ওমর ফারুক, মুহা. ইকবাল হুসাইন, মুহা. শরীফ হুসাইন, মুহা. সোহেল হুসাইন, মুহা. সাইফুল ইসলাম সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here