নিউজ প্রাচ্যের ডান্ডি: বিশ্বব্যাপী চলছে করোনার মহামারি তান্ডব। অপ্রতিরোধ্য এই ভাইরাসে ইতিমধ্যেই মারা গেছে প্রায় তিন লাখ মানুষ। সংক্রমিত হয়েছে ৪০ লাখেরও বেশি। ছোঁয়াচে এই ভাইরাসের ভয়ে যেখানে মৃত মানুষটির পাশে যেতে অনিহা করছেন পরিবারের সদস্যরা, সেখানে ডায়াবেটিস, হাই কোলেস্টেরল সহ কিডনির সমস্যা নিয়েই এগারো জনের একটি স্বেচ্ছাসেবী দল নিয়ে করোনায় মৃত মানুষের সৎকারে নিরলস দায়িত্ব পালন করে যাচ্ছেন রিপন ভাওয়াল। এখনো পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড আওতাধীন নতুন পালপাড়া ও এর আশপাশের এলাকার ৮টি করোনায় মৃত মানুষের সৎকার করেছেন তিনি। মৃত্যুকে আলিঙ্গন করে মানুষের সেবায় করোনা মহামারি শেষ না হওয়া পর্যন্ত এই মহৎ কাজ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন রিপন ভাওয়াল।
এবিষয়ে রিপন ভাওয়াল বলেন, আমরা নতুন পাল পাড়া, নারায়ণগঞ্জ থেকে আমাদের সদিচ্ছায় পালপাড়ায় বসবাসরত সবাইকে নিয়ে একটি স্বেচ্ছাসেবী টিম তৈরী করেছি۔ যার কাজ হবে বিপদের বন্ধু হিসাবে মানুষের পাশে থাকা। অর্থাৎ কারো অসুখে কেউ এগিয়ে আসছে না, যত রাত হউক আমাদের খবর দিলে আমরা এগিয়ে আসবো। হিন্দু বা মুসলিম সহ সকল সম্প্রদায়ের মৃত ব্যক্তির লাশ সৎকারে কেউ এগিয়ে না আসলেও আমরা দায়িত্ব নিয়ে লাশগুলো ধর্মীয় রীতি মেনে সৎকার করে দিবো।
রিপন ভাওয়াল ছাড়াও এই স্বেচ্ছাসেবী দলে আরো রয়েছেন রুবেল ইসলাম, অনিল পোদ্দার পুলক, সুজন ভূইয়াঁ, শিশির চক্রবর্তী, কৃষ্ণ আচার্য্য, লক্ষণ সাহা, ভুলু পাল, লিটন বসাক, উৎফল বসাক, মলয় আইচ ও বিশু অধিকারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here