নিউজ প্রাচ্যের ডান্ডি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেতন ভুক্ত কর্মচারী আর জনগণের বন্ধু হিসেবে বেশ দাপটের সাথেই কর্মক্ষেত্রে অসামান্য অবদান রেখে আসছেন নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখাতে (ডিবি) কর্মরত এই দুই কর্মকর্তা।
যার মধ্যে একজন হচ্ছেন, ডিবির পরিদর্শক (তদন্ত) মো: মাজহারুল ইসলাম। অপরজন, উপ-পরিদর্শক মো: মিজানুর রহমান।

উভয়েই বিগত বছর বীরত্ব ও সাহসীকতার ন্যায় মাদক এবং সন্ত্রাস নির্মূলে যেভাবে নিরলস পরিশ্রম করেছিলেন, সেই তুলনায় কর্মফলের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ বাহিনীর কাছে তাদের প্রত্যাশাটাও ছিল অন্যান্যদের তুলনায় একটু বেশী।

বিশেষ করে, পরস্পরের সহযোগিতায় বিগত বছরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় নিহত কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ কনস্টেবল হত্যা মামলার একাধিক আসামীকে দেশের সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার, লাখ লাখ পিস ইয়াবা ও কয়েক হাজার বোতল ফেন্সিডিলসহ বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধারসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় থাকা মোস্ট ওয়ান্টেড নারায়ণগঞ্জ জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন এনকাউন্টারে নিহত, অস্ত্র উদ্ধারসহ নারায়ণগঞ্জের অপরাধ নির্মূলে বেশ অগ্রণী ভূমিকা পালন করেছিলেন পরিদর্শক মাজহারুল ইসলাম ও উপ-পরিদর্শক মিজানুর রহমান।

যার ফলশ্রুতিতে উভয়ের পাশাপাশি সচেতন নারায়ণগঞ্জবাসীও প্রত্যাশা করেছিলেন, অত্যন্ত পক্ষে নারায়ণগঞ্জ জেলার মোস্ট ওয়ান্টেড মাদক ব্যবসায়ী বন্দুক শাহীনকে নির্মূল করে ভবিষ্যৎ প্রজন্ম রক্ষায় যেই অবদান ডিবির এই দুই কর্মকর্তা রেখেছিলেন, তার কৃতিত্ব স্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারসহ পুলিশ বাহিনীর পক্ষ থেকে তাদের হয়তো সর্বোচ্চ সম্মাননা প্রদান করা হবে।

সেই লক্ষ্যে চলতি বছর উভয়কেই ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল’ (পিপিএম) প্রদান করা হবে এমনটা প্রত্যাশা স্বত্তেও বাংলাদেশ পুলিশ বাহিনীর পক্ষ থেকে তাদের কর্মফলের স্বীকৃতিস্বরূপ যথাযথ সেই সম্মাননা প্রদান না করায় হতাশা প্রকাশ করেছে নারায়ণগঞ্জবাসী।
কিন্তু হতাশা প্রকাশ করেননি ২০১৭ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, শৃঙ্খল আচরন, সাহসীকতা ও বীরত্বপূর্ন অবদানের জন্য কর্মদক্ষতার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) পদক পেতে যাওয়া নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার দুই কর্মকর্তা মো: মাজহারুল ইসলাম ও মো: মিজানুর রহমান।

‘জঙ্গি ও মাদক প্রতিকার, পুলিশ সপ্তাহের অঙ্গীকার’ শ্লোগানে আগামী ৮ জানুয়ারী রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ-২০১৮ইং এর উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল ইসলাম বিপিএম, পিপিএম নারায়ণগঞ্জ জেলা ডিবির এই দুই কর্মকর্তাকে আইজিপি ব্যাচ পরিয়ে দিবেন।

তবে এবছর আইজিপি ব্যাচ পেলেও আগামীতে কর্মফলের স্বীকৃতি স্বরূপ তাদের প্রত্যাশিত ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম) পাবেন বলে প্রত্যাশা ব্যাক্ত করেন নারায়ণগঞ্জ জেলা ডিবির পরিদর্শক (তদন্ত) মো: মাজহারুল ইসলাম ও উপ-পরিদর্শক মো: মিজানুর রহমান।

আর তারা এও বলেন, ‘পদক কোন মুখ্য নয়, জণগনের বন্ধু হয়ে পাশে থেকে রাষ্ট্রের যথাযথ দায়িত্ব পালন করাই হচ্ছে মুখ্য বিষয়। তারপরেও কাজের প্রতি আরো দায়িত্ববোধ বাড়াতে যেহেতু কর্মফলের স্বীকৃতি স্বরূপ পুলিশ বাহিনীর সদস্যদের প্রতিবছর মূল্যায়িত করা হয়ে থাকে, সেহেতু আমরা আবশ্যই আগামীতে আরও ভাল কাজের মাধ্যমে সকলের দোয়ায় পিপিএম অর্জনে সক্ষম হবো।’

তবে এবছর প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) সেবা পাচ্ছেন নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইন চার্জ ড. মো: মাহবুবুর রহমান। আর প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) সাহসীকতা পাচ্ছেন সহকারী উপ-পরিদর্শক মো: আজিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here