নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী জানুয়ারী মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন। এ লক্ষ্যে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন ঘোষনা করা হয়েছে। আদালত পাড়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে নির্বাচনী আমেজ।
সম্ভাব্য প্রার্থীরা ব্যস্ত তাদের মনোনয়ন নিয়ে আর সমিতির সাধারণ আইনজীবীরা ব্যস্ত প্রার্থীদের কাজের মূল্যায়নে। আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যাণেলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক মনোনয়ন প্রত্যাশী হলেও দলের সাধারণ আইনজীবীদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাবেক যুগ্ম সম্পাদক এড. মোহাম্মদ মহসীন মিয়া বলে জানাগেছে।

তাছাড়া গত নির্বাচনের আগে প্যাণেল পরিচিতি সভায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের দেয়া ঘোষনায়ও জুয়েল-মহসীন জুটি পছন্দের অন্যতম কারন বলে জানা গেছে।

তাই এমপি’র দেয়া প্রতিশ্রুতি মোতাবেক সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েলকে সভাপতি ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এড. মহসীন মিয়াকে সাধারণ সম্পাদক করে এবারের প্যাণেল ঘোষনার পক্ষেই মত আওয়ামীপন্থীসহ সাধারণ আইনজীবীদের।

ঘটনার সূত্রে প্রকাশ, আসন্ন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগের প্যাণেল থেকে সভাপতি পদে মনোনয়ন প্রত্যাশী হিসেবে উঠে এসেছে সাবেক সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল, বর্তমান পিপি এড. ওয়াজেদ আলী খোকন ও সাবেক পিপি এড. আসাদুজ্জামানের নাম। আর সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এড. হাবীব আল মোজাহিদ পলু ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এড. মহসিন মিয়ার মধ্যে চলছে মনোনয়নের প্রতিযোগিতা।

আদালত পাড়ার সাধারণ আইনজীবীদের সাথে কথা বলে জানা গেছে, সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল দলমত নির্বিশেষে সকল আইনজীবীদের কাছেই প্রায় সমান জনপ্রিয়। তাছাড়া তরুন প্রজন্মেও প্রতিনিধি হিসেবে জুয়েলের রয়েছে বাড়তি গ্রহনযোগ্যতা। তার ব্যক্তিত্ববান এবং আন্তরিক স্বভাবের কারনে ইতিধ্যেই তিনি আলাদা একটা অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন।

তাছাড়া টানা দুইবার সাধারণ সম্পাদক হিসেবে এড. হাসান ফেরদৌস জুয়েলের দৃশ্যমান বেশ কিছু উন্নয়ন কর্মকান্ডের কারনে আসন্ন নির্বাচনে অপর সভাপতি পদ প্রার্থীদের চেয়ে তাকে এগিয়ে রেখেছে অনেকটা। সেই সাথে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কর্ণধার সাংসদ একেএম শামীম ওসমানের সেই ঘোষনাও জুয়েলের জন্য প্লাস পয়েন্ট হিসেবে বিবেচিত হচ্ছে সাধারণ আইনজীবীদের কাছে।

এবারের নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক পদ নিয়ে মনোনয়নের মাঠে রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু ও সাবেক দুইবারের যুগ্ম সম্পাদক এড. মহসীন মিয়া। তবে বর্তমান কমিটিতে শক্তিমান সভাপতির পাশে ছায়ার মতো থাকা সাধারণ সম্পাদক এড. পলু’র জন্য কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছেন উদীয়মান আইনজীবী এড. মহসীন মিয়া। আর তাই আগামী আইনজীবী সমিতির নির্বাচনে এড. জুয়েল ও এড. মহসীনের নেতৃত্বে প্যাণেলের পক্ষেই বেশীরভাগ আইনজীবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here