নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এবং নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।
বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টায় নারায়ণগঞ্জ বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে বিক্ষোভ মিছিল পূর্বক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তেব্যে এড. আজিজুল হক হান্টু বলেন, ‘গত ১১ সেপ্টেম্বর শহরের ডিআইটি সড়কের সিটি দোয়েল প্লাাজার তৃতীয় তলায় বিকেলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের আয়োজনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে যোগদানকালে বিএনপি’র ৮ নেতাকর্মীকে ন্যাক্কারজনক ভাবে গ্রেফতার করে পুলিশ। পরে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এড. সাখাওয়াত হোসেন খান সহ আরো ১৫জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলায় পুলিশ উল্লেখ করেন নেতাকর্মীরা নাকি মিছিল করে ককটেলের বিস্ফোরন ঘটায় এবং ব্যাপক গাড়ি ভাংচুর করে তান্ডব চালায় পুশিকে মারধর করেন।’

‘আমাদের প্রশ্ন যদি আমাদের নেতাকর্মীরা দিনের বেলায় ককটেলের বিস্ফোরন ঘটাতো তাহলে নগরবাসী কেউ তা দেখলো না এবং পরদিন স্থানীয় কোন পত্র-পত্রিকায় তা প্রকাশিত হলো না না কেন? তাহলে কেন এই মিথ্যা মামলা দায়ের করল পুলিশ? যারা মিছিল করেছিল তারা বাচ্চা মানুষ আমাদের ভাতিজার মতো। তারা কি করে নাশকতা করলো। আমাদের একটাই অপরাধ আমরা কেন বিএনপি করি। এই সরকার আমাদের জেল জুলুম আর অত্যাচারে জর্জরিত করে রেখেছে। আমরা সরকারের সকল জেল জুলুম আর সকল অত্যাচারে পিছু হটবো না। আমরা রাজপথে আছি এবং রাজপথেই থাকবো। অবিলম্বে এড. সাখাওয়াত হোসেন খান সহ আমাদের সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত এই মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নি:শর্ত মুক্তি দিতে হবে।’

এ সময় আরো উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, এড. মশিউর রহমান শাহীন, এড. জাকির হোসেন. এড. আনোয়ার হোসেন প্রধান সহ প্রমূখ।

পরে আদালত প্রাঙ্গনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দরা বিক্ষোভ মিছিল বের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here