নিউজ প্রাচ্যের ডান্ডি: উন্নয়নের স্বার্থে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বিকেএমইএ’র নির্মানাধীন বহুতল ভবনের রাস্তার জন্য রাজউকের সাথে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দায়ের করা মামলাটি প্রত্যাহার করে নিতে সিটি করপোরেশনের মেয়রের প্রতি অনুরোধ রেখেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ’র সভাপতি সেলিম ওসমান।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত বিকেএমইএ এর প্রধান কার্যালয়ে অফিস বেয়ারাস নির্বাচনে চতুর্থবারের মত সভাপতি নির্বাচিত হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এবং নারায়ণগঞ্জ ক্লাবে চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি সিটি মেয়রের প্রতি এ অনুরোধ রাখেন।

সভাপতি নির্বাচিত হওয়ার পর সাংবাদিকরা তার কাছে বিকেএমইএ এর সভাপতি হিসেবে পরবর্তী পরিকল্পনা সম্পর্কে জানতে চাইতে তিনি বলেন, বিকেএমইএ নিয়ে অবশ্যই আমাদের সুদূর প্রসারি পরিকল্পনা রয়েছে। বিকেএমইএ এর মাধ্যমে নীট পন্য রপ্তানি বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে। আর প্রথম স্থানে রয়েছে চীন। আমরা ইতোমধ্যে চীনেও আমাদের বাজার সৃষ্টি করেছি। আমরা আশা করছি খুব অল্প সময়ের মধ্যে আমরা নীট পন্য রপ্তানিতে বিশ্বে প্রথম স্থান অধিকার করবো। বিকেএমইএ যখন সৃষ্টি হয়ে ছিল সেই সময় তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান যারা বর্তমানেও স্বপদে দায়িত্ব পালন করছেন। উনারা আমাদের সর্বাত্মক সহযোগীতা ও দিক নির্দেশনা দিয়ে ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনাতেই বিকেএমইএ গঠিত হয়েছে। তিনি আমাদের নির্দেশ দিয়ে ছিলেন বিকেএমইএ নারায়ণগঞ্জ থেকে সৃষ্টি হয়েছে এবং এর প্রধান কার্যালয় এবং মূল কার্যক্রম গুলো যেন নারায়ণগঞ্জ থেকেই পরিচালিত হয়। সেই মোতাবেক আমরা নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বিকেএমইএ একটি নতুন কার্যালয় নির্মান কাজ শুরু করেছি। কিন্তু কার্যালয়ের সামনে সামান্য ৪ কাঠা জমি নিয়ে সামান্য ঝামেলা থাকায় সেই নির্মান কাজ সম্পন্ন করা সম্ভব হচ্ছে না। ভবনের রাস্তার জন্য আমরা রাজউক থেকে টেন্ডারে জমিটুকু নিয়ে ছিলাম। কিন্তু ওই জমির মালিকানা নিয়ে রাজউকের সাথে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাথে মামলা চলছে। বর্তমানে জমিটির উপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। আমি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের প্রতি অনুরোধ রাখবো বিকেএমইএ শুধু মালিকদের সংগঠন নয়। এর মাধ্যমে ৩৫ লাখ শ্রমিকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে এবং বিকেএমইএ অসহায় শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সর্বদা সোচ্চার থাকে। তাই নারায়ণগঞ্জবাসী সহ ৩৫ লাখ শ্রমিকের উন্নয়নের কথা চিন্তা করে সিটি করপোরেশনের মামলাটি তুলে নেওয়ার জন্য মেয়রের প্রতি বিশেষ ভাবে অনুরোধ করছি। উনি যদি মামলাটি তুলে নেন তাহলে হয়তো আগামী ৬ মাসের মধ্যে বিকেএমইএ একটি নিজস্ব কার্যালয় নারায়ণগঞ্জে গড়ে তুলতে সক্ষম হবে।

বিকেএমইএ এর নিজস্ব কার্যালয় নির্মাণের ব্যাপারে নারায়ণগঞ্জ ক্লাবে সংবর্ধনা অনুষ্ঠানে একই বক্তব্য তুলে ধরেন সংগঠনটির চতুর্থবারের নির্বাচিত সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলার কমান্ডার মোহাম্মদ আলী, বাংলাদেশ ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালকা প্রবীর কুমার সাহা, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড এর সাবেক সভাপতি মাহমুদ হোসেন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী, বিকেএমইএ’র সহ সভাপতি মনসুর আহম্মেদ, পরিচালক মঞ্জুরুল হক, আবু আহম্মেদ সিদ্দিক সহ সকল পরিচালক ও অন্যান্য ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here