নিউজ প্রাচ্যের ডান্ডি: প্রোটোকল ভেঙ্গে দাওয়াত কার্ডে নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব অশোক মাধব রায়ের নাম নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর নামের নীচে দেওয়ায় ড্রেজিং ও নৌ-পথ সংরক্ষণ সহায়ক ২০টি নৌ যান উদ্বোধন অনুষ্ঠানে নৌ সচিব আসেননি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বিষয়টি জানিয়ে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের এ বিষয়ে আরো সচেতন হওয়ার আহবান জানান।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ নদী বন্দরের পাঁচ নং ঘাটে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংসদ শামীম ওসমান দাবী করে বলেন, প্রোটোকল অনুযায়ী নৌ সচিবের নাম নারায়ণগঞ্জের মেয়রের আগে আসে। কারন মেয়র আর এখন উপমন্ত্রীর পদ মর্যাদা পান না। এ কারনেই সম্ভবত নৌ সচিব অশোক মাধব রায় অনুষ্ঠানে আসেনি। আমি বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, নিয়ম নীতি জেনে কাজ করবেন। এ ধরনের আয়োজনে আরো যতœশীল হবেন।

প্রোটোকল ভেঙ্গে দাওয়াত কার্ডে নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব অশোক মাধব রায়ের নাম নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর নামের নীচে কেন দেওয়া হলো-এ প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ’র পাবলিক রিলেশন অফিসার মোবারক হোসেন নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, এই অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছিলো নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষকে। তারাই এর সঠিক জবাব দিতে পারবে। তবে এটুকু বলতে পারি, কাজটা ঠিক হয়নি।

এ দিকে দাওয়াত কার্ড ও অনুষ্ঠানের ব্যানারে বিশেষ অতিথির তালিকায় ডা: সেলিনা হায়াত আইভীর নাম লেখা থাকলেও অনুষ্ঠানে তিনি আসেনি। এর আগেও কমিউিনিটি পুুলিশের মহাসমাবেশের অতিথি তালিকায় নাম থাকা সত্বেও তিনি সেই অনুষ্ঠানে যাননি। যা নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছিলো। সেই ঘটনারই পুনরাবৃত্তি করলেন তিনি বিআইডব্লিউটিএ’র অনুষ্ঠানে। যা পুরানো বিতর্ককে আবারো উস্কে দেয়া হলো বলে ধারনা উপস্থিত অনেকের। কারন হিসেবে তারা মনে করেন, দাওয়াত কার্ডে বিশেষ অতিথির নাম দেয়া হয়েছিলোতো তার অনুমতি নিয়েই। তাহলে কেন তিনি এই অনুষ্ঠানে এলেন না! তাহলে কি শামীম-আইভীর সেই পুরানো দ্বন্দকে তিনি আজো ভুলতে পারেন নি!   

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধণী অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নৌ পরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here