নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের গণমানুষের নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর প্রয়াত পৌর পিতা আলী আহাম্মদ চুনকার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন ফাতেহাপাঠ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল ৭ টায় প্রয়াত পৌর পিতা আলী আহাম্মদ চুনকার ৩৪ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে শহরের দুই নং রেল গেইট এলাকা থেকে প্রভাতফেরী বের করা হয়।


প্রভাতফেরীটি শহরের বি বি রোড দিয়ে চাষাড়া চত্বর হয়ে মাসদাইর সিটি কেন্দ্রীয় কবরস্থানে গিয়ে সমাপ্ত হয়।


এরপর প্রথমে পরিবারের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন আলী আহম্মদ চুনকার বড় মেয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা সেলিনা হায়াত আইভী।


পরে একে একে তার মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন আলী আহম্মদ চুনকার জামাতা ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর কাদির, বড় ছেলে ও শহর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল, ছোট ছেলে জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা রিপন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদুর রহমান রাশু, কামাল মৃধা, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক জহিরুল ইসলাম জহির,মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিনহাজুল কাদির লিমন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ।


পরে চুনকার মাজারে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা মুফতি আনিসুর রহমান ।

এসময় চুনকার কণ্যা মেয়র ডা: সেলিনা হায়াত আইভী তার মরহুম পিতার রুহের মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন।

এছাড়াও সকালে নগরীর দেওভোগস্থ আলী আহাম্মদ চুনকার বাস ভবনের খানকায়ে দারুল ইস্ক, শিশুবাগ বিদ্যালয় ও প্লে¬ পেন স্কুলে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। বাদ মাগরিব হোসানিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া মাদ্রাসায় মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

উলে¬খ, ১৯৮৪ সালের ২৫ ফেব্রুয়ারী ভোরে আলী আহাম্মদ চুনকা মৃত্যু বরন করেন। নারায়ণগঞ্জের আপামর জনসাধারনের কাছে তিনি একজন কিংবদন্তি ব্যাক্তিত্ব ছিলেন। তিনি ছিলেন এই প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ বাসীর প্রিয় চুনকা ভাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here