নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে আওয়ামীলীগে এখন চরিত্র হননের রাজনীতি চলছে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন।

শনিবার (১৯ আগষ্ট)বিকেল ৪টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সভানেত্রী নাজমা রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আনোয়ার হোসেন বলেন, ‘দলের প্রয়োজনে নাজমা রহমান ছিলেন আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী। ১৯৮৪ সালে দলের হাল ধরার জন্য যখন আলী আহম্মেদ চুনকার বাড়িতে কাউন্সিল হয় তখন সে ছিলো আমার প্রতিদ্বন্দী। কাউন্সিলে ১৬ ভোট পেয়ে পরাজিত হই তখন এমন কোন পরিস্থিতি সৃষ্টি হয়নি। আজকের রাজনৈতিক প্রেক্ষাপট দেখলে মনে হয় একে অপরের প্রতি মারমুখি ও চরিত্র হননের রাজনীতি করছে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দলের মধ্যে কিছু লোক আছে যারা ওপরে আওয়ামীলীগ আর ভিতরে জাতীয় পার্টি করেন। এজন্য প্রয়োজন নিজেদের আত্মশুদ্ধি করা।আমাদের কোন ওয়ারিশ নেই, তৃণমূলের নেতাকর্মীরাই আমাদের ওয়ারিশ।

মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ হায়দার আলী পুতুল বলেন, জাতীয় পার্টি এখন আমাদের জন্য বিষ ফোঁড়া। ১৯৮৬ সালে নাজমা রহমানকে জনগণ ভোট দিয়েছিলো কিন্তু সেই রায়কে জোর করে ছিনিয়ে নিয়ে নৌকার তলি ফুটা করে দিয়েছিলো আমাদের দলে থাকা কিছু নেতাকর্মী।

এসময় আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ নুর ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সম্পাদক আহসান হাবীব, জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, জিএম আরাফাত।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবীর হোসেন, সদর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, মোঃ আইয়ুব আলী, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলেয়া বেগম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here