নিউজ প্রাচ্যের ডান্ডি: ফুলের তোড়া কিংবা দলীয় প্রতীক উপহার দিয়ে এতদিন রাজনৈতিক নেতাকর্মীদের একদল থেকে অন্য দলে যোগদানের দৃশ্য সচরাচর দেখতে পেয়েছিলেন রাজনীতিবিদেরা।
কিন্তু এবার ক্ষমতাসীন দল আওয়ামীলীগে যোগদানের ক্ষেত্রে এক নতুন ফর্মূলা আবিস্কার করেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ আলহাজ¦ এ কে এম শামীম ওসমান বলে দাবী করেছেন তৃণমূল নেতৃবৃন্দরা।

আর শামীম ওসমানের এই নয়া ফর্মূলা হচ্ছে জীবন বাঁচানোর অন্যতম উপাদান ‘পানি’! যা পান করিয়ে মূলত কোন উদ্দেশ্যে অনশনরত ব্যাক্তির অনশন ভঙ্গ করানোর ক্ষেত্রে ব্যবহৃত হলেও এবার রাজনৈতিক দলে যোগদানের ক্ষেত্রে ব্যাক্তিক্রমী এই উপাদানের ব্যবহার করে রীতিমত আলোচনায় উঠে এসেছেন ক্ষমতাসীন দলের এই প্রভাবশালী এমপি।

যিনি বিএনপি পন্থী প্রভাবশালী পরিবারের সদস্য ও ইউনিয়ন পরিষদের এক সাবেক চেয়ারম্যানকে সদ্য ‘পানি’ পানের মাধ্যমে আওয়ামীলীগে করিয়েছেন যোগদান।


আর আলোচিত এই ঘটনা ঘটে গত ১৭ মার্চ হরিহর পাড়া উচ্চ বিদ্যালয়ে। এদিন এনায়েতনগর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন আয়োজিত নির্বাচনী কেন্দ্র গঠনের লক্ষ্যে ১ ও ২ ওয়ার্ডের কর্মী সভায় প্রধান অতিথি এমপি শামীম ওসমান বিএনপির সাবেক এমপি ও রাজনীতির ‘কিং মেকার’ মোহাম্মদ আলীর ভাতিজা এনায়েতনগর ইউপির সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটনকে নিজ হাতে ‘পানি’ পান করিয়ে আওয়ামীলীগে যোগদান করান।

এসময় লিটন শামীম ওসমানের হাতে ‘পানি’ পান করে “জয় বাংলা জয় বঙ্গবন্ধু” শ্লোগান দিয়ে আওয়ামীলীগে যোগদানের ঘোষণা দেন। তখন সভাস্থলের উপস্থিত প্রভাবশালী এই এমপিসহ তৃণমূল নেতাকর্মীরা করজোড়ে তালি বাজিয়ে লিটনকে আওয়ামীলীগের শুভাকাঙ্খী হিসেবে দলে স্বাগত জানান।

তৃণমূলের নেতাকর্মীরা দাবী করেন, শুধু ফুলের তোড়া বা কোন কিছু উপঢৌকন দিয়েই যে একদল থেকে আরেক দলে রাজনীতিবিদদের যোগদানের যে রীতি প্রচলিত ছিল, তার মধ্যে শামীম ওসমানের ‘পানি’ পান করিয়ে দলে যোগদান করানোটা একটি ব্যাক্তিক্রমী উদ্যোগ হিসেবে বিশেষ মাত্রা যোগ করবে।

আবার কেউ কেউ শামীম ওসমানের এই ‘পানি’ পদ্ধতিটি ইসলাম ধর্মীয় পদ্ধতি হিসেবেও দাবী করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here