নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে আওয়ামী প্যাণেলে সভাপতি পদের মনোনয়নে সাবেক সাধারণ সম্পাদক এড. খোকন সাহার মাথা ব্যাথার কারন হয়ে উঠেছেন আরেক সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল-নারায়ণগঞ্জ আদালতের আইনজীবীদের কাছ থেকে এমনটাই জানা গেছে।
এড. জুয়েলকে ঠেকানোর জন্য ইতিমধ্যেই এড. খোকন সাহা আওয়ামী আইনজীবীদের নানাভাবে প্রলুব্ধ করছেন বলেও জানিয়েছেন আইনজীবীরা। তবে খোকন সাহার ফাঁদে পা না দেওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তারা।

ঘটনার সূত্রে প্রকাশ, আসন্ন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগের প্যাণেল থেকে সভাপতি পদে মনোনয়ন প্রত্যাশী হিসেবে উঠে এসেছে দুই সাবেক সাধারণ সম্পাদক এড. খোকন সাহা ও এড. হাসান ফেরদৌস জুয়েলের নাম। তবে নারায়ণগঞ্জের আদালত পাড়ায় আওয়ামীলীগের আইনজীবীদের প্রায় পুরোটাই সাংসদ শামীম ওসমানের ভক্ত হওয়ার সুবাদে এড. হাসান ফেরদৌস জুয়েলের দিকেই পাল্লাটা ভারী, তবে নারায়ণগঞ্জ আদালতের প্রভাবশালী আইনজীবী এড. খোকন সাহা ছলে বলে কৌশলে জনমত তার দিকে প্রবাহিত করার নানা কৌশল ব্যবহার করছেন বলে জানা গেছে।

আদালত পাড়ার সাধারণ আইনজীবীদের সাথে কথা বলে জানা গেছে, সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক এড. হাসান ফেরদৌস জুয়েল দলমত নির্বিশেষে সকল আইনজীবীদের কাছেই প্রায় সমান জনপ্রিয়। তার ব্যক্তিত্ববান চরিত্রের কারনে ইতিধ্যেই তিনি আলাদা একটা গ্রহনযোগ্যতা তৈরী করতে সক্ষম হয়েছেন। তাছাড়া টানা দুইবার সাধারণ সম্পাদক হিসেবে এড. হাসান ফেরদৌস জুয়েলের দৃশ্যমান বেশ কিছু উন্নয়ন কর্মকান্ডের কারনে আসন্ন নির্বাচনে অপর সভাপতি পদ প্রার্থীদের চেয়ে তাকে এগিয়ে রেখেছে অনেকটা। সেই সাথে গতবছর আইনজীবী সমিতির নির্বাচনের আগে প্যাণেল পরিচিতি অনুষ্ঠানে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের কর্ণধার সাংসদ একেএম শামীম ওসমানের সেই ঘোষনাও জুয়েলের মনোনয়নের জন্য বাড়তি টনিক হিসেবে কাজ করবে বলে মনে করেন সাধারণ আইনজীবীরা।

অপরদিকে এক সময়ে সাংসদ শামীম ওসমানের ঘনিষ্ট বন্ধু হিসেবে পরিচিত এড. খোকন সাহা রাজনৈতিক মেরুকরণে এখন শামীম ওসমানের বিরোধী শিবিরে অবস্থান করছেন। নারায়ণগঞ্জের রাজনীতির উত্থান পতনে এড. খোকন সাহার শামীম বিরোধী অবস্থানকে মেনে নিতে পারছেন না নারায়ণগঞ্জ আদালতের আওয়ামী আইনজীবীরা। তাছাড়া নারায়ণগঞ্জে আওয়ামীলীগের রাজনীতিতে শীর্ষ পদে থাকার অহংকারে সাধারণ আইনজীবীদের সাথে তার রয়েছে একটা বিশাল দুরত্ব। এড. খোকন সাহা সাধারণ আইনজীবীদের কাছে নিজেকে আন্তরিকভাবে উপস্থাপণ করতে না পারায় জনপ্রিয়তায়ও পিছিয়ে পরেছেন দিনকে দিন। আর তাই আসন্ন নির্বাচনে আওয়ামী প্যাণেলের সভাপতি পদে মনোনয়ন লাভের আশায় এড. হাসান ফেরদৌস জুয়েলকে যে কোন উপায়ে পাশ কাটিয়ে নিজের অবস্থানকে শক্ত করতে মরিয়া প্রয়াস চালাচ্ছেন এড. খোকন সাহা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here