নিউজ প্রাচ্যের ডান্ডি: একই সাথে দুই দলের রাজনীতি করে গেলেও সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ^াসের বিরুদ্ধে কোন দল থেকেই কঠোর কোন পদক্ষেপ না নেয়ায় ত্যাক্ত বিরক্ত নারায়ণগঞ্জ বিএনপি ও আওয়ামীলীগের তৃণমূলের ধারনা, তবে কি আজাদ বিশ^াসের কাছে জিম্মি নারায়ণগঞ্জের রাজনীতিবিদরা!

আজাদের একের পর এক কুকীর্তির পরও নারায়ণগঞ্জ বিএনপি থেকে তেমন কোন শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়া কিংবা আজাদ বিএনপি’র সাথে বেঈমানি করে আওয়ামীলীগের দালালী করছে জেনেও নারায়ণগঞ্জ আওয়ামীলীগও চুপিসারে তা দিনের পর দিন হজম করে যাওয়ায় তৃণমূলের এই ধারনা বলে জানা গেছে।

ঘটনাসূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ সভাপতি এড. আবুল কালাম আজাদ বিশ^াস সাইনবোর্ড হিসেবে বিএনপিকে ব্যবহার করে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের প্রভাবশালী সাংসদ একেএম শামীম ওসমানের আজ্ঞাবহ হিসেবে কাজ করেন আর তা পুরোটাই ওপেন সিক্রেট। এ দৃশ্য এখন নারায়ণগঞ্জবাসীর গা সওয়া হয়ে গেছে। একজন জেলা বিএনপি’র সহ সভাপতি আওয়ামীলীগের সমাবেশে সরকার দলীয় মন্ত্রীর উপস্থিতিতে নিজেকে আওয়ামীলীগ নেতার কর্মী হিসেবে দাবী করার ঘটনা দেশের ইতিহাসে আর কোথাও দেখা না গেলেও এড. আবুল কালাম আজাদ বিশ^াসের সৌজন্যে নারায়ণগঞ্জবাসী দুচোখ ভরে তা উপভোগ করতে পেরেছে! এছাড়াও আজাদ বিএনপিকে যতটা সময় দেন, তারচেয়ে বহুগুণ বেশী ব্যস্ত থাকেন সরকারী দলের তোষামদিতে। এ নিয়ে নারায়ণগঞ্জ বিএনপি’র তৃণমূল রীতিমত অতিষ্ট। ফলে মাঝে মাঝে অপ্রিতিকর ঘটনাও ঘটছে, তৃণমূলের হাতে লাঞ্ছিতও হতে হচ্ছে তাকে। কিন্তু শীর্ষ পর্যায় থেকে কোন প্রতিবাদ বা প্রতিরোধের ব্যবস্থা না নেওয়ায় আজাদ বিশ^াসের অশরীরী ক্ষমতায় স্তব্ধ তৃণমূল।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ সভাপতি এড. আবুল কালাম আজাদ বিশ^াসের বিভিন্ন বিতর্কিত আচরনের পর তাৎক্ষণিক লোক দেখানো বড় বড় বুলি ছাড়লেও সময় গড়ানোর সাথে সাথে তা বেমালুম ভুলে যান নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র নেতৃস্থানীয়রা। এই যেমন শামীম ওসমানের কর্মী দাবী করার পর আজাদের সমালোচনায় মূখর হয়ে উঠেছিলো পুরো নারায়ণগঞ্জ বিএনপি। এমনকি আজাদ বিশ^াসকে শোকজ করা হয়েছে বলেও জানান জেলা বিএনপি’র সেক্রেটারী মামুন মাহমুদ। অনেক নেতা আজাদ বিশ^াসকে বয়কটের ঘোষনা দেন। কিন্তু সপ্তাহ না পেরুতেই সে শোকজ বা ঘোষনার সবকিছুই সময়ের ¯্রােতে হারিয়ে যায় এবং পল্টিাবাজ আজাদ বিশ^াস দোর্দান্ড প্রতাপে জেলা বিএনপি’র বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন। ফলে আজাদ বিশ^াসের কাছে নারায়ণগঞ্জ বিএনপি’র নেতারা জিম্মি হয়ে পরেছে বলে মনে করে তৃণমূল।

এদিকে আজাদ বিশ^াস বিএনপি’র সাথে বেঈমানী কওে আওয়ামীলীগ থেকেও সুবিধা নিচ্ছে যেনেও নারায়ণগঞ্জ আওয়ামীলীগ নেতারা কোন ব্যবস্থা নিচ্ছে না দেখেও হতাশ নারায়ণগঞ্জ আওয়ামীলীগের তৃণমূল। আজাদের মতো দু-মুখো সাপদের কারনে ঐতিহ্যবাহী দল আওয়ামীলীগের বদনাম হচ্ছে, এবং যে কোন সময় এরা আওয়ামীলীগের জন্য ক্ষতির কারন হয়ে উঠতে পারে বলে আশংকা তাদের। কিন্তু তৃণমূলের আশংকাকে কোন আমলেই নিচ্ছে না নারায়ণগঞ্জ আওয়ামীলীগের শীর্ষ নেতারা। আর তাই তৃণমূলের সন্দেহ, তবে বিএনপি’র মতো নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতারাও আজাদ বিশ^াসের কাছে জিম্মি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here