নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও রাজধানী ঢাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা।
গ্রেফতারকৃতরা হলো- সৈয়দ রায়হান কবির ওরফে রায়হান ওরফে বাবু ওরফে নাঈম ওরফে সাইকো মার্শাল (২৮) ও মোঃ ফয়সাল রহমান ওরফে মোয়াজ ওরফে আবু দোজানা (২৯)।

মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার ভোর পৌঁনে ৪টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড ও ঢাকার রামপুরা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। এ সময় সৈয়দ রায়হান কবিরের কাছ থেকে দেশীয় অস্ত্র, জঙ্গীবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

বুধবার (৮ নভেম্বর) বিকেলে র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাকিল আহমেদের গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সৈয়দ রায়হান কবির ২০১২ সালে জনৈক আব্দুল্লাহর মাধ্যমে জসিম উদ্দিন রাহমানির মসজিদে যাতায়াতের মধ্য দিয়ে উগ্রবাদের দিকে আকৃষ্ট হয় এবং ২০১৩ সালে জনৈক রাহাত এর মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান দেয় ও সামরিক প্রশিক্ষণ গ্রহণ নিয়ে জঙ্গী কার্যক্রম শুরু করে। সে ২০১৩ থেকে নারায়ণগঞ্জ ও ঢাকার রামপুরা ও বনশ্রী এলাকায় আনসার আল ইসলামের সমন্বয়ক হিসেবে কাজ করে। এছাড়াও সে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা হতে সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহের কাজ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। ফয়সাল জনৈক মুসার হাত ধরে ২০০৫ সালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহ্রীরতে যোগদান দেয় এবং একজন সক্রিয় কর্মী হিসেবে ২০১২ সাল পর্যন্ত কাজ করে। পরবর্তীতে গ্রেফতারকৃত সৈয়দ রায়হান কবিরের মাধ্যমে ২০১৩ সালে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করে দাওয়াতি ও অর্থ সংগ্রহের কাজ করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে র‌্যাব জানায়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here