নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি এখনো আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না করলেও নগরীতে শো ডাউনসহ প্রয়াত নেতাদের কবরে পুষ্পস্তর্বক অর্পনসহ দলের সভাপতি, সিনিয়র সহ-সভাপতিকে ফুলের শুভেচ্ছা জানানো শুরু করে দিয়েছেন কমিটিতে পদ পাওয়া নেতৃবৃন্দরা। যা কিনা দলীয় শৃংখলা ভঙ্গেও শামিল বলে মন্তব্য করেন একাধিক শীর্ষ নেতা।
জানাগেছে, তিন সদস্য বিশিষ্ট আংশিক কমিটির ঘোষণার প্রায় বছর খানেক পর গত ২৫ নভেম্বর শনিবার রাতে অবশেষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটির মধ্যে ৭০ জনের নাম প্রকাশিত হয়েছে গণমাধ্যমে।

কিন্তু রবিবার (২৬ নভেম্বর) কেন্দ্র থেকে সুন্দরবন কুরিয়ার সার্ভিসে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের বরাবর প্রেরণ করা কলেও সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত তা আব্দুল হাইয়ের নিকট এসে পৌঁছায়নি।

যার ফলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই ও সাধারন সম্পাদক এড. আবু হাসনাত মো: শহিদ বাদল দলীয় নিয়ম অনুযায়ী আনুষ্ঠানিক ভাবে জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা এখনো ঘোষণা করতে পারেন নি।

অথচ, আনুষ্ঠানিক ভাবে কমিটির সদস্যদের নাম ঘোষণা করা না হলেও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ার আবু সুফিয়ান সোমবার (২৭ নভেম্বর) বিকেলে নগরীতে বিশাল শো ডাউন করে প্রথমে শহরের ২নং রেলগেটস্থ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তর্বক অর্পন করেন। এরপর মাসদাইর কবরস্থানে প্রয়াত পৌর পিতা আলী আহাম্মদ চুনকার মাজারে এবং মরহুম ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহার কবরে পুস্পস্তর্বক অর্পণ করেন।

অপরদিকে, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হওয়ায় আরজু রহমান ভূইয়া, যুগ্ম সম্পাদক আলহাজ¦ জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক এম এ রাসেল জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইকে ফুলের শুভেচ্ছা জানান।

কিন্তু এখনো পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে কমিটি ঘোষণা না করা সত্ত্বেও নগরীতে শো ডাউন করাসহ কারো ফুলের শুভেচ্ছা জানানো দলীয় শৃংখলা পরিপন্থী কিনা এব্যাপারে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘সুফিয়ান শো ডাউন করেছে কিনা সেটা জানি না। আমি খোঁজ নিয়ে দেখছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here