নিউজ প্রাচ্যের ডান্ডি: বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এস কে সুর চৌধুরী বলেছেন, সকলের মধ্যে প্রত্যেকটি কাজেই উদারতা আর ইচ্ছা পোষন থাকতে হবে। তবেই আসবে আগামীর অগ্রযাত্রায় দেশে অর্থনৈতিক সমৃদ্ধি।

শনিবার (২৭জানুয়ারী) সকাল ১০টায় নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট বাংলাদেশ ব্যাংকের আওতায় স্কুল ব্যাংকিং বিষয়ক র‌্যালী ও কনফারেন্সে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এস কে সুর আরো বলেন, স্কুল ব্যাংকিংয়ের বিষয়টি বাংলাদেশে অতি পুরোনো। পাকি¯Íান আমল থেকেই বাংলাদেশে স্কুল ব্যাংকিং চালু হয়েছিল। স্কুল ব্যাংকিং দেশের অর্থনৈতিক সমৃদ্ধির ক্ষেত্রে অনেক বেশী ভূমিকা রাখবে বলে আমরা মনে করি। যত বেশী ফাইনান্স করা যাবে তত বেশী অর্থনৈতিক লাভবান হওয়া যাবে। আমাদের ভেতরে সঞ্চয়ের অভ্যাস গড়ে তুলতে হবে। একটা কথা আমাদেরকে মনে রাখতে হবে যে কাজের মধ্যে প্রেম ভালবাসা নেই সে কাজ কখনোই বেগবান হবে না। এই ব্যাংকিংয়ে আমাদের মূল লক্ষ্য দেশে অর্থনৈতিক মুক্তি লাভ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে অনেক বেশী ভূমিকা রাখতে পারে এই স্কুল ব্যাংকিং।

নারায়ণগঞ্জ জেলার সকল তফসিলি ব্যাংকের আয়োজনে অগ্রনী ব্যাংক লিমিটেড বঙ্গবন্ধু রোড শাখার মহাব্যবস্থাপক এস এমনুরুল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহম্মদ শামস্-উল ইসলাম ব্যবস্থাপানা পরিচালক ও সিইও অগ্রণী ব্যাংক লিমিটেড, এনডিসি জোতি চন্দ্র বিকাশ, জেলা শিক্ষা অফিসার মোঃ শরিফুল ইসলাম সহ অন্যা নেতৃবৃন্দ।

ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট বাংলাদেশ ব্যাংকের আওতায় স্কুল ব্যাংকিং কনফারেন্স ও র‌্যালি ২০১৮ অনুষ্ঠানে অংশ গ্রহন করেন নারায়ণগঞ্জ জেলার সকল স্কুল ও মাদ্রাসা। লীড ব্যাংকের পৃষ্টপোষকতায় ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেড নারায়ণগঞ্জ অঞ্চল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here