নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী বলেন, ‘আমার বাবা মরহুম আলী আহাম্মদ চুনকা একজন শিক্ষানুরাগী মানুষ ছিলেন। তিনিই নারায়ণগঞ্জে প্রথম নিজ উদ্যোগে নারায়ণগঞ্জ হাই স্কুলে শিশুবাগ এবং মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ে কলরব কিন্ডার গার্টেন প্রতিষ্ঠা করেছিলেন।
শনিবার (৬ জানুয়ারী) সকাল সাড়ে ১০ টায় নগরীর দেওভোগে নির্মিত আলী আহাম্মদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আইভী বলেন, ‘শিশুবাগকে আমরা আলী আহাম্মদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয় নামে সম্প্রসারিত করছি। এবছর শিশুবাগ প্রভাতী শাখা থেকে ১৭ জন শিক্ষার্থী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। এটি সত্যিই আনন্দের। আমরা ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে চাই। আর এজন্য শিক্ষক, অভিভাবকসহ সকলের আন্তরিক প্রচেষ্টার প্রয়োজন।’

অনুষ্ঠানের বিশেষ অতিথি শিশুবাগ বিদ্যালয়ের সাবেক সভাপতি রফিউর রাব্বী বলেন, ‘মেয়েদের জন্য এ অঞ্চলে একটি উচ্চ বিদ্যালয় আমাদের সকলের মনে আশার সঞ্চার ঘটিয়েছে। আমরা আশা করবো এ বিদ্যালয় নারায়ণগঞ্জের মেয়েদের শিক্ষিত করতে এবং মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়ক হবে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আলী আহাম্মদ রেজা উজ্জল, প্রধান শিক্ষা উপদেষ্টা বাবুল কৃষ্ণ সাহাসহ বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here