নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতীয় সংসদের স্পিকারের নিকট ‘বিশেষ অধিকার ক্ষুন্নের’ নোটিশ দিয়ে কোন জবাব না পাওয়ায় নিজেকে একজন ‘অসহায় সংসদ সদস্য’ হিসেবে উল্লেখ করে হতাশা প্রকাশ করেছেন আওয়ামীলীগের নারায়ণগঞ্জ-৪ আসনের প্রভাবশালী সাংসদ আলহাজ¦ একেএম শামীম ওসমান।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সংসদ অধিবেশনের অনির্ধারিত আলোচনায় শামীম ওসমান সংসদের বৈঠকে সভাপতিত্বকারী ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার উদ্দেশে বলেন, ‘আপনি যে কোনো বিষয়ে নোটিশ দেয়ার কথা বললেন, সেটাই কাম্য। আমি অসহায় সংসদ সদস্য। আপনার কথাতেই অধিকার ক্ষুন্নের নোটিশ দিয়েছিলাম। চারটা অধিবেশন চুপ করে দেখলাম। এখনও রেজাল্ট পাইনি। আপনি যে বললেন নোটিশ দিতে, নোটিশের কোনো রেজাল্ট যদি না পাই, তাহলে আমার কী করণীয়? আপনি অভিজ্ঞ, বর্ষীয়ান। আপনি অভিভাবক। আমি মনে করি আমি অসহায় তাহলে সাধারণ মানুষের কী হবে?’

পরে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বিষয়টি নিয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে আলোচনা করবেন বলে জানান।

একইসঙ্গে সংসদ সচিবালয়কে শামীম ওসমানের নোটিশটি স্পিকারের গোচরে আনার পরামর্শ দেন ডেপুটি স্পিকার।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারী ইংরেজী দৈনিক ডেইলি অবজারভারে সংসদ সদস্যদের বিরুদ্ধে ‘মনগড়া’ সংবাদ পরিবেশনের অভিযোগে পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীকে জাতীয় সংসদে তলবের দাবী জানিয়ে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক একটি নোটিশ দেন।

পরে শামীম ওসমান দৈনিক প্রথম আলো, ডেইলি অবজারভার ও অনলাইন সংবাদ পোর্টাল বাংলা ট্রিবিউনের বিরুদ্ধে অধিকার ক্ষুন্নের নোটিশ দেন।

কিন্তু বিধি মোতাবেক না হওয়ায় প্রথম আলো ও বাংলা ট্রিবিউনের বিরুদ্ধে দেয়া নোটিশ গ্রহণ করেননি স্পিকারড. শিরীন শারমিন চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here