আমি জমি চাইলেই ‘তারা’ নিয়ে নেয়: আইভী

0
890

নিউজ প্রাচ্যের ডান্ডি: আমি জনগণের স্বার্থে কোন কিছু করতে জায়গা চাইলেই তা অন্যেরা নিয়ে নেয় বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী।
সিটি কর্পোরেশন এলাকায় বস্তিতে বসবাসকারী ঝড়েপড়া ও অতিদরিদ্র শিশুদের শিক্ষায় দ্বিতীয় সুযোগ করে দেয়ার লক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আরবান স্লাম আনন্দ স্কুল রিচিং আউট-অব স্কুল চিলড্রেন (রস্ক) ফেইজ-২ প্রকল্পের আওতায়  ‘আরবান স্লাম চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম’ বাস্তবায়নের লক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে আয়োজিত ইনডাকশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন।
রবিবার (৯ এপ্রিল) বিকেল ৪টায় নগর ভবনে সভা কক্ষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, রস্ক-২ ফেইজ প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব ড. এম মিজানুর রহমানের সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভী বলেছেন, নারায়ণগঞ্জে কাজ করার অনেক সুযোগ রয়েছে। এখানে গার্মেন্ট শিল্প রয়েছে।
আইভী আরো বলেন, নারায়ণগঞ্জের সিটি এলাকায় যদি এই প্রকল্পের আওতায় কমপক্ষে স্থায়ী ভাবে দুটি স্কুল করা যায় তাহলে ভাল হবে। এজন্য সকল ধরনের সহযোগিতা সিটি কর্পোরেশন করবে। প্রয়োজনে জায়গাও দিবে। কেননা নারায়ণগঞ্জে প্রচুর খাসের জায়গা, জেলা পরিষদের জায়গা আছে। কিন্তু দু:খের বিষয় হলো আমি যখন কোন কাজের জন্য জমি চাই তখনই সেই জায়গা ‘তারা’ নিজেদের জন্য নিতে চায় কিংবা ব্যবসায়ীদের দিতে চায়।
একটি উদাহরন টেনে আইভী বলেন, সিদ্ধিরগঞ্জের ৭নং ওয়ার্ডে প্রাইমারী স্কুলের সংখ্যা অনেক কম। সেখানে খাসের জায়গায় একটি স্কুল করার জন্য আমি ডিসি সাহেবের কাছে যখন জায়গা চাইলাম তখন বললেন এটি অন্য জায়গা। কিন্তু কয়েকদিন পর ডিসি অফিসে শুনলাম সেই জায়গা নাকি মহানগর কমিউনিটি পুলিশিংয়ের কার্যালয় করার জন্য বালু ভরাট করা হয়েছে। পরে আমি লোক পাঠালাম ডিসি অফিসে যে, আমরা যখন জায়গা চাইলাম দিলনা অথচ কমিউনিটি পুলিশিংয়ের কার্যালয়ের জন্য রাতারাতি সেখানে বালু ভরাট করা হয়েছে। আমি এব্যাপারে লিখিত অভিযোগ দিব।
কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান হাবিব, কাউন্সিলর অসিত বরণ বিশ^াস, কবির হোসেন, শফিউদ্দিন প্রধান, সুলতান উদ্দিনসহ সকল কাউন্সিলরবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here