নিউজ প্রাচ্যের ডান্ডি: পুলিশ হেফাজতে অসুস্থ হয়ে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের মৃত্যুর প্রতিবাদে দেশব্যাপী দু’দিনের কর্মসূচি দিয়েছে বিএনপি। দলীয় চেয়ারপার্সণের মুক্তির দাবীতে চলমান আন্দোলন সংগ্রামের পাশাপাশি ছাত্রদল নেতার মৃত্যুর প্রতিবাদে ডাকা এই কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ বিএনপি। সেই সাথে একটি স্বাধীণ দেশে রাজনীতি করার অপরাধে পুলিশী নির্যাতনে ছাত্র মৃত্যুর বিষয়টি মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায় বলে উল্লেখ করেছেন নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীরা।

দুই দিনের কর্মসূচি পালনের প্রত্যয় ব্যক্ত করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম কামাল নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, একজন রাজনীতিবীদের রাজনীতিতে হাতে খড়ি হয় ছাত্র রাজনীতির মাধ্যমে। যারা আজ ছাত্র সংগঠন করছে, তারাই আগামী দিনে দেশ পরিচালনা করবে। আর দেশের একটি বৃহৎ রাজনৈতিক দল বিএনপি’র ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা জাকির হোসেন মিলনকে শুধুমাত্র রাজনীতি করার অপরাধে পুলিশী নির্যাতনে প্রাণ বিসর্জণ দিতে হলো, যা পুরো জাতির জন্য দু:খজনক। মুখে চেতনার কথা বলে বর্তমান সরকার চেতনাকে হত্যা করছে। তাই এই নির্মম মৃত্যুর প্রতিবাদে ডাকা কর্মসূচি অবশ্যই পালন করা হবে। নেতৃবৃন্দের সঙ্গে আলাপ আলোচনা করে কর্মসূচির সময় ও স্থান নির্ধারণ করা হবে।

তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনের মৃত্যুকে দেশের আইন ও মৌলিক অধিকারের পরিপন্থী উল্লেখ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, জাকির হোসেন মিলন ছিলেন একজন সৎ ও নির্ভিক ছাত্রনেতা। শুধুমাত্র রাজনীতি করার অপরাধে তাকে এরকম নির্মমভাবে প্রাণ দিতে হলো, যা দেশের আইন ও মৌলিক অধিকারের পরিপন্থি। পুলিশ হচ্ছে একটি দেশে জনগনের নিরাপত্তার প্রতীক। সেই পুলিশের হেফাজতে একজন ছাত্রনেতাকে নির্যাতনের মাধ্যমে হত্যা করে এই সরকার জনমনে ভীতি সঞ্চারের চেষ্টা করছে, যাতে করে সরকার বিরোধী আন্দোলন দানা বাঁধতে না পারে। এটা সরকারের অগণতান্ত্রীক কর্মকান্ডের বহি:প্রকাশ। আমরা এই নিমৃম হত্যাকান্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে পালন করবো।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের মৃত্যুর তীব্র প্রতিবাদ জানিয়ে নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, একটি স্বাধীণ রাষ্ট্রে একজন ছাত্র নেতাকে পুলিশী রিমান্ডের নামে পিটিয়ে হত্যা করা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। বর্তমান সরকারকে এর জন্য একদিন আইনের কাঠগড়ায় দাড়াতে হবে। আর এ নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে শুক্রবার নারায়ণগঞ্জের মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে এবং রবিবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, পুলিশ হেফাজতে অসুস্থ হয়ে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের মৃত্যুর প্রতিবাদে দেশব্যাপী দুদিনের কর্মসূচি দিয়েছে বিএনপি। শুক্রবার মসজিদে দোয়া মাহফিল ও রোববার ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল হবে বলে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান।

তিনি সাংবাদিকদের বলেন, তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে ‘রিমান্ডে নিয়ে পাশবিক অত্যাচারে হত্যার’ প্রতিবাদে রোববার ঢাকাসহ সারাদেশে দলের নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করবেন এবং ঢাকা মহানগরীর থানায় থানায় এবং সারা দেশে জেলা সদরে বিক্ষোভ মিছিল করবে।

“একইসঙ্গে এ যাবত সরকারের পরিকল্পিত হত্যা ও খুনের যারা শিকার হয়েছেন এবং পুলিশি হেফাজতে মারা যাওয়া জাকির হোসেন মিলনের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় শুক্রবার বাদ জুমআ ঢাকাসহ দেশব্যাপী সকল মসজিদে বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here