নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় এক নিরীহ কাতার প্রবাসীর স্ত্রীর জমি জবর দখলের চেষ্টায় অভিযোগ পাওয়া গেছে শহরের বিশিষ্ট ব্যবসায়ী জামায়াত নেতা আল জয়নাল প্লাাজার মালিক আল-জয়নালের বিরুদ্ধে।
এ ঘটনায় ওই প্রবাসীর স্ত্রী সুরাইয়া বেগম বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় আল-জয়নালের বিরুদ্ধে গত ১০ অক্টোবর একটি সাধারন ডায়রী দায়ের করেছেন। যার নং-৫০৮। এরপর বুধবার (১১ অক্টোবর) জেলা পুলিশ সুপার বরাবরে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সাধারন ডায়রী ও লিখিত অভিযোগের বিবরনে কাতার প্রবাসীর স্ত্রী সুরাইয়া বেগম জানান, ফতুল্লার চর বক্তাবলী মৌজার সি,এস-১৭৪৪, এস, এ-১৮১৭ এবং আর,এস-২৬৫৩ নং দাগের ১৪ শতাংশ জমি তার স্বামী কাতার প্রবাসী সাফ কবলা দলিল মূলে খরিদ করেন। তার স্বামী বিদেশে থাকায় ২০১৩ সাল থেকে ওই জমিতে তার ননদকে বসবাস করতে দেয় তার স্বামী। তার স্বামীর উক্ত জমিটি ব্যবসায়ী আল জয়নাল জোল পূর্বক জবর দখলের লক্ষ্যে দীর্ঘদিন ধরে কিছু ভূয়া দলিল দেখিয়ে ওই জমি থেকে তাদেরকে সরে যাওয়ার জন্য হুমকি দিচ্ছে।

তিনি আরো জানান, গত ২৫ সেপ্টেম্বর আল জয়নালের দোসর ফতুল্লার সস্তাপুর এলাকার হাজী মহব্বত আলীর ছেলে হারুন-অর-রশিদ সকাল ১০টার দিকে অজ্ঞাত লোকজন নিয়ে তার বসত বাড়িতে ঢুকে তাকে অখথ্য ভাষায় গালিগালাজ করেন এবং ঘরের জানালা ভাংচুর করে ভয়ভীতি প্রদর্শন করেন। জমি থেকে সরে না গেলে পরিনত খারাপ হবে বলে জানায় তারা।

সুরাইয়া বেগম আরো জানান, তার স্বামী প্রবাসী হওয়ায় তিনি এখন নিরাপত্তাহীনতায় দিন যাপন করছেন। জমি থেকে সরে যেতে তাকে অনরত হুমকি দেয়া হচ্ছে বলে জানান তিনি। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের বরাবরে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ তিনি দায়ের করেন। ভূক্তভোগী সুরাইয়া বেগম এ সময় বলেন, আমরা নিরহ সাধারন মানুষ আমার স্বামীর অনেক কষ্টের টাকা দিয়ে এই জমিটি ক্রয় করেছি। আমার স্বামীর ক্রয়কৃত এই জমিটি রক্ষায় আমি মাননীয় পুলিশ সুপার আর জেলা প্রশাসকের সাহায্য ও সহযোগিতা কামনা করছি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here