নিউজ প্রাচ্যের ডান্ডি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষন ইউনেস্কোর স্বীকৃতি প্রাপ্তিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আনন্দ শোভাযাত্রায় অংশ নেননি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভীসহ নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যানসহ সদর উপজেলাধীণ ইউনিয়ন পরিষদের বেশ কয়েকজন চেয়ারম্যান।
শোভাযাত্রায় সকল জনপ্রতিনিধির উপস্থিত থাকার নির্দেশনা থাকলেও সদর উপজেলাধীণ চেয়ারম্যানদের অনুপস্থিতিতে ক্ষোভ প্রকাশ করেছেন শোভাযাত্রায় আগত অনেকে।

শনিবার (২৫ নভেম্বর) সকালে এই আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দ্যা ওয়াল্ড ইনটারন্যাশনাল রেজিষ্টাওে অন্তর্ভূক্তির মাধ্যমে বিশ^ প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভের অসামাণ্য অর্জণ উপলক্ষে দেশব্যাপী আনন্দ শোভাযাত্রার অংশ হিসেবে নারায়ণগঞ্জে সকাল সোয়া দশটায় শুরু হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রা শুরুর পূর্বে চাষাঢ়া বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার মইনুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ আমন্ত্রিত অতিথিরা। পুস্পস্তর্বক অর্পণ শেষে বিজয় স্তম্ভ থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে থেকে ঘুরে ওসমানী ষ্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ নেওয়ার জন্য নারায়ণগঞ্জের সদর উপজেলাধীণ সকল জনপ্রতিনিধিদের প্রতি নির্দেশনা থাকলেও শোভাযাত্রায় অংশ নেননি নারায়ণগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ^াস, ভাইস চেয়ারম্যান নাজিমুদ্দিন, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশাদ আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু ও আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি।

কিন্তু অসুস্থ্য শরীর নিইে শোভাযাত্রায় অংশ নেন কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদল ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর সাথে যোগাযোগ করা হলে মুঠোফোনে সংযোগ পাওয়া সম্ভব হয়নি।

একই বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ^াস নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমি শোভাযাত্রায় অংশ নিয়েছি। আমি এমপি, ডিসি, এসপি’র সাথে ছিলাম না, আমার কোন ছবি না থাকলেও আমি শোভাযাত্রায় অংশ নিয়েছি।

নারায়ণগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিমউদ্দিন নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমি হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে শোভাযাত্রায় অংশ নিয়েছি।

অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমি ভীষন অসুস্থ্য, তাই শোভাযাত্রায় অংশ নিতে পারি নাই।

একই বিষয়ে জানতে চাইলে আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, আমার আসার খুব ইচ্ছা ছিলো কিন্তু অসুস্থ্যতার কারনে আসতে পারি নাই।

এ বিষয়ে জানতে ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here