নিউজ প্রাচ্যের ডান্ডি: দীর্ঘ যাচাই বাছাই শেষে আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জুয়েল-মোহসীনের নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড।
রবিবার (৭ জানুয়ারী) দুপরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় দলীয় প্যানেলে ঠাঁই পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের যুগ্ম সদস্য সচিব ও নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ আদালতের পিপি এড. ওয়াজেদ আলী খোকন।

তিনি জানান, ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে নির্বাচনে অংশ গ্রহণেচ্ছু আওয়ামীলীগ পন্থী ৩২ জন আইনজীবী আবেদন পত্র জমা দিয়েছিলেন। তন্মধ্যে মনোনয়ন বোর্ডের সদস্যরা যাচাই বাছাই করে ১৭ টি পদের বিপরীতে ১৭ জন প্রার্থীকে মনোনীত করেন। সভাপতি পদে এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারন সম্পাদক পদে এড. মোহসীন মিয়াকে মনোনীত করে তাদের নেতৃত্বে প্যানেল গঠন করা হয়েছে। যেখানে তরুণদের নেতৃত্ব বিকাশের সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে।’

জুয়েল-মহসীন পরিষদে ঠাঁই পাওয়া অন্যান্য প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী এড. আব্দুল লতিফ মিয়া, সহ-সভাপতি এড. মো: ছালাহ্উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক এড. মাহাবুবুর রহমান, কোষাধ্যক্ষ এড. জসীম উদ্দিন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক এড. মনিরুজ্জামান কাজল, ক্রীড়া বিষয়ক সম্পাদক এড. মো. আবুল বাশার রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এড. মো: সাজ্জাদুল হক সুমন, লাইব্রেরী বিষয়ক সম্পাদক এড. সুভাষ বিশ্বাস, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. স্বপন ভূঁইয়া, সমাজ সেবা বিষয়ক সম্পাদক এড. ইসরাত জাহান হক এবং কার্যকরী সদস্য পদ প্রার্থীরা হলেন, এড. মো: মুশিউর রহমান, এড. রাশেদ ভূইয়া, এড. শোয়েব আহাম্মেদ শুভ, এড. আব্দুল মান্নান, এড. রোমানা আক্তার (১০১৯)।

এরআগে গত ৩ জানুয়ারী দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাঁনমারী হিমালয় চাইনিজ রেস্টুরেন্টে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের রুদ্ধদ্বার বৈঠকে ১৭ টি পদের বিপরীতে আওয়ামীলীগের প্যানেল থেকে নির্বাচনে অংশ গ্রহণেচ্ছু ৩২ জন প্রার্থীর মনোনয়ন পত্র নিয়ে পর্যালোচনা করা হয়।

সভায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত প্যাণেল গঠনের ক্ষেত্রে গত বছর আইনজীবী সমিতি নির্বাচনের আগে দেয়া ঘোষনা অনুযায়ী এড. হাসান ফেরদৌস জুয়েলকে সভাপতি ও এড. মহসীন মিয়াকে সাধারণ সম্পাদক করে প্যাণেল নির্ধারনের জন্য মনোনয়ন বোর্ডকে অগ্রাধিকার দেয়ার অনুরোধ করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান।

তিনি সেদিন আইনজীবী নেতাদের উদ্দেশ্যে বলেছিলেন, ‘আপনারাই আমাকে দিয়ে গত বছর জুয়েল ও মহসীনের নাম ঘোষণা করিয়েছিলেন। তাই এবছর তাদের নেতৃত্বেই প্যানেল গঠন করতে হবে।’

তারপর ৬ জানুয়ারী বিকেলে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পিপি এড. ওয়াজেদ আলী খোকনের সম্মেলন কক্ষে দীর্ঘ বৈঠক শেষে জুয়েল-মহসীনের নেতৃত্বেই আংশিক প্যানেল ঘোষণা করেন আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের আহ্বায়ক এড. আব্দুর রশিদ ভূইয়া।

পরবর্তীতে সেদিন রাত প্রায় সাড়ে ১০ টা পর্যন্ত সম্ভাব্য প্রার্থীদের মনোনয়ন পত্র পর্যালোচনা করে আরো ১৫ জন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়। যা ৭ জানুয়ারী দুপুরে এড. ওয়াজেদ আলী খোকন স্বাক্ষরিত পত্রে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here