নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দীতাকারী ৩৫ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধতা ঘোষণার পাশাপাশি তাদের মাঝে প্রতীক হিসেবে ক্রমিক নং বরাদ্দ দিয়েছেন নির্বাচন কমিশন।
শনিবার (১৩ জানুয়ারী) তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা ও ক্রমিক বরাদ্দের নির্ধারিত দিন থাকলেও শুক্রবারই আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীদের ঘোষণার পাশাপাশি তাদের মাঝে প্রতীক হিসেবে ক্রমিক নাম্বার বরাদ্দ দেয়া হয়।

তবে অতীতের ন্যায় এবার সিনিয়রিটি অনুযায়ী ক্রমিক বরাদ্দের পরিবর্তে নামের অদ্যাক্ষর অনুযায়ী ক্রমিক নাম্বার বরাদ্দ দেয়ায় নির্বাচন কমিশনের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচনে প্রতিদ্বন্দীতাকারী একাধিক প্রার্থী বলেন, ‘প্রতি বছরই নির্বাচনে প্রার্থীদের সিনিয়রিটি অনুযায়ী ক্রমিক নাম্বার দেয়া হতো। কিন্তু এবারই প্রথম ইংরেজী নামের অদ্যাক্ষর অনুযায়ী প্রার্থীদের ক্রমিক নাম্বার দেয়া হয়েছে। যার ফলে সিনিয়র চলে গেছে জুনিয়রের পরে, আর জুনিয়র প্রার্থীর ক্রমিক নাম্বার সিনিয়র প্রার্থীর উপরে চলে এসেছে। এতে করে বিভ্রান্তের সৃষ্টি হতে পারে।’

এব্যাপারে জানতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার এড. মাহবুবুর রহমান মাসুমের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, ১৭ টি পদের বিপরীতে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে সভাপতি পদে এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারন সম্পাদক পদে এড. মোহসীন মিয়া, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী এড. আব্দুল লতিফ মিয়া, সহ-সভাপতি এড. মো: ছালাহ্উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক এড. মাহাবুবুর রহমান, কোষাধ্যক্ষ এড. জসীম উদ্দিন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক এড. মনিরুজ্জামান কাজল, ক্রীড়া বিষয়ক সম্পাদক এড. মো. আবুল বাশার রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এড. মো: সাজ্জাদুল হক সুমন, লাইব্রেরী বিষয়ক সম্পাদক এড. সুভাষ বিশ্বাস, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. স্বপন ভূঁইয়া, সমাজ সেবা বিষয়ক সম্পাদক এড. ইসরাত জাহান হক এবং কার্যকরী সদস্য পদ প্রার্থীরা হলেন, এড. মো: মুশিউর রহমান, এড. রাশেদ ভূইয়া, এড. শোয়েব আহাম্মেদ শুভ, এড. আব্দুল মান্নান, এড. রোমানা আক্তার (১০১৯) প্রতিদ্বন্দীতা করছেন।

আর বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দীতা করছেন এড, জহিরুল ইসলাম, সাধারন সম্পাদক পদে এড. আব্দুল হামিদ খান ভাষানী, সিনিয়র সহ সভাপতি পদে এড. রেজাউল করিম খান রেজা, সহ সভাপতি পদে এড. আজিজ আল মামুন, যুগ্ম সাধারন সম্পাদক পদে এড. আব্দুস সামাদ মোল্লা, কোষাধ্যক্ষ পদে এড. নুরুল আমিন মাসুম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদে এড. সুমন মিয়া, লাইব্রেরী বিষয়ক সম্পাদক পদে এড. এ কে এম ওমর ফারুক নয়ন, ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে এড. সাইদুল ইসলাম সুমন, সমাজ কল্যান সম্পাদক পদে এড. শারমিন আক্তার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে এড. জাহিদুল ইসলাম মুক্তা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. নজরুল ইসলাম মাসুম এবং কার্যকরী সদস্য পদে এড. আল আমিন, এড. রফিকুল ইসলাম আনু, এড. আহসান হাবীব ভূইয়া, এড. ফজলুর রহমান ফাহিম ও এড. আমেনা আকতার শিল্পী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here