নিউজ প্রাচ্যের ডান্ডি: ব্যাটারী চালিত অটোরিক্সা মালিক ও শ্রমিকদের পক্ষে হাইকোর্টে রিট পিটিশন নং-১০২৮৬/২০১৫ এর রুল নিষ্পত্তির আগ পর্যন্ত ব্যটারী চালিত অটোরিক্সা চলাচল বন্ধ না করার দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা অটোরিক্সা মালিক ও শ্রমিক সংগ্রাম পরিষদ এর নেতৃবৃন্দ।
বুধবার (১৮ অক্টোবর) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ সার্কিট হাউজে জেলা প্রশাসক রাব্বী মিয়ার নিকট এ বিষয়ে একটি লিখিত স্মারকলিপি প্রদান করেন তারা।

লিখিত স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, ফতুল্লা থানা রিক্সাচালক শ্রমিক ইউনিয়ন রেজি নং-৩৭৩২ এর সভাপতি মোঃ হুমায়ন কবির সকল সদস্য গনের পক্ষ থেকে ব্যাটারী চালিত অটোরিক্সা মালিক ও শ্রমিক সংগ্রাম পরিষদ এর সদস্যগন দীর্ঘদিন যবত অতি সু-শৃঙ্খল ভাবে এই ব্যাটারী চালিত অটোরিক্সা গুলো চালিয়ে তাদের পরিবার পরিজন নিয়ে জীবন যাপন করে আসছে। এসব কর্মজীবি মানুষের অন্য কোন পেশা নির্ধারনের সুযোগ সৃষ্টি না করিয়া প্রশাসন অটোরিক্রা চলাচল বন্ধের জন্য ইতিপূর্বে চেষ্টা করেন।

তারা আরো উল্লেখ করেন, এ বিষয়ে মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নং- ১০২৮৬/১৫ দায়ের করিয়া প্রতিকার প্রার্থী হলে হাইকোর্ট সকল প্রতি পক্ষগনের বিরুদ্ধে একটি রুল জারি করেন। যা আজ অবদি নিষ্পত্তি হয় নাই। হাইকোর্টের সেই রুল অবজ্ঞা করে পুনরায় পুলিশ প্রশাসন পুনরায় এসব ব্যাটারী চালিত অটোরিক্সা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যেন এসব ব্যাটারী চালিত অটোরিক্সা বন্ধ করা না হয় সে জন্য প্রয়োজনীয় নির্দেশ প্রদানের জন্য তারা জেলা প্রশাসকের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (ডিএসবি) মোস্তাফিজুর রহমান, ফতুল্লা মডেল থানার ওসি মো: কামাল উদ্দিন, ফতুল্লা থানা রিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ হুমায়ুন কবির, যুগ্ন আহবায়ক মোঃ আজিজুল হক, শাহাদাত হোসেন সেন্টু সহ মালিক ও শ্রমিক পক্ষের নেতৃবৃন্দগন।

উল্লেখ্য, আগামী ২২ অক্টোবর থেকে সকল মহাসড়কে ব্যাটারী চালিত অটোরিক্সা চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here