নিউজ প্রাচ্যের ডান্ডি: পূর্ব ঘোষণা ছাড়াই অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে খেয়া পারাপার বন্ধ করে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।
শনিবার (১ জুলাই) সকালে নগরীর ৫নং ঘাট এলাকায় বন্দর ইস্পাহানী একরামপুর খেয়া ঘাটে এই ঘটনা ঘটে। আর সাধারান যাত্রীদের বিক্ষোভের কবলে পড়ে সটকে পড়েন ঘাটের ইজারাদারের লোকেরা।

এদিকে, সকাল থেকে দুপুর পর্যন্ত নদী পারাপারে উক্ত খেয়াঘাট দিয়ে ট্রলার ও নৌকা চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগের শিকার হতে হয় সাধারন যাত্রীদের। অনেকে মালপত্র নিয়ে ঘাটে এসে নদী পারাপার হতে না পেরে বন্দর সেন্ট্রাল ঘাটে চলে যায়।

ইস্পাহানী ঘাট দিয়ে নিত্য যাতায়াতকারী আব্দুস ছোবহান জানান, এই ঘাট দিয়ে যাত্রী পারাপারে ১ টাকা টোল নেয়ার নিয়ম থাকলেও ইজারাদার ২ টাকা নিচ্ছেন। এমনকি হাতে করে মালামাল বহনের ক্ষেত্রেও ৫ থেকে ১০ টাকা হারে জোরপূর্বক টাকা আদায় করছেন। কোন যাত্রী অতিরিক্ত টাকা দিতে অস্বীকৃতি জানালে অপদস্তও করেন ইজারাদারের লোকেরা। তাই বাধ্য হয়েই সাধারন যাত্রীরা যাত্রী পরাপার বন্ধ করে দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে বন্দর থেকে যাত্রীদের নিয়ে আসার পর টোল আদায়ের সময় ইজারাদারের লোকজনের সাথে সাধারন যাত্রীদের বাকবিতন্ডা হয়। পরবর্তীতে বেশী টাকা আদায়ের প্রতিবাদে যাত্রীরা বিক্ষোভ করে খেয়া পারাপার বন্ধ করে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here