নিউজ প্রাচ্যের ডান্ডি: পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে নারায়ণগঞ্জের নৌপথের নিরাপত্তা নিশ্চিত করতে ২টি স্পীড বোটে করে নৌ পেট্রোলিং শুরু করেছে র‌্যাব-১১।
মঙ্গলবার (২৯ আগষ্ট) দুপুর ১২ টায় এ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়া ঘাটে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার জসিমউদ্দিন চৌধুরী বলেন, নারায়ণগঞ্জ নদী বন্দরের ইতিহাস সুপ্রাচীন। সারাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে এই নদী বন্দর। আর তাই এ বন্দরের নিরাপত্তার জন্য আমাদের নিয়মিত টহলের পাশাপাশি পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ২টি টহল বোটের মাধ্যমে সার্বক্ষণিক নৌ টহলের ব্যবস্থা করা হয়েছে। মেঘনা উপকূল থেকে শুরু করে বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যা নদীতে সব সময় এ নৌটহল অব্যাহত থাকবে ঈদের দিন সকাল পর্যন্ত। নদীপথে কোরবানীর পশু নিয়ে টানাটানি ও চাঁদাবজি প্রতিরোধে এবং ঈদে ঘরমূখী মানুষের যাতায়াত নির্বিঘœ করতে আমাদের এই উদ্যোগ। ঈদকে কেন্দ্র করে যে অপরাধগুলো বেড়ে যায় যেমন গরু টানাটানি, চাঁদাবাজি, ছিনতাই, মলম পার্টির অত্যাচারসহ নৌযানে অতিরিক্ত যাত্রী বহনসহ ফিটনেসবিহীন নৌযান চালানো প্রতিরোধে কাজ করবে র‌্যাব-১১।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেপ উদ্দিন, সহকারী পুলিশ সুপার বাবুল আকতার প্রমূখ।

এরপর র‌্যাব-১১ এর নৌটহল দল নারায়ণগঞ্জের বিভিন্ন নদীতে টহল বোট নিয়ে কোরবানীর পশুবাহী ট্রলার থামিয়ে তাদের খোঁজ খবর নেন এবং যে কোন সমস্যায় র‌্যাবের সার্বিক সহযোগিতার আশ^াস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here