নিউজ প্রাচ্যের ডান্ডি: শ্রাবণের টানা বর্ষণে সারাদেশের মতো পুরো নারায়ণগঞ্জই এখন পানিতে তলিয়ে গেছে। ডিএনডি’র অভ্যন্তরের অধিবাসীদের দুর্দশাতো চোখে দেখার মতো না। তেমনি ডুবে গেছে জেলা সিভিল সার্জনের কার্যালয় ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের মতো নারায়ণগঞ্জের অনেক গুরুত্বপূর্ণ সরকারী দফতরও।

এতে করে এসব অফিসের কর্মকর্তা-কর্মচারী ও সেবা নিতে আসা সাধারণ নাগরিকদের পরতে হয় সীমাহীন ভোগান্তির মুখে। আর তাই নারায়ণগঞ্জের জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী নারায়ণগঞ্জবাসী।


সরেজমিনে বুধবার (২৬ জুলাই) সকালে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয় ও জেলা পরিষদে গিয়ে মিলেছে তথ্যের সত্যতা। অফিস টাইমে চাকুরীজীবিরা দায়িত্বের খাতিরে পানি ভেঙ্গে প্রবেশ করছে কর্মস্থলে। সময় বাড়তে থাকলে সেবা প্রত্যাশী নারায়ণগঞ্জবাসী আসতে থাকে তাদের প্রয়োজনীয় সেবাটি গ্রহন করতে। কিন্তু জেলা পরিষদের প্রধাণ গেইট থেকে সিড়ি পর্যন্ত রাস্তা প্রায় হাঁটু জলে নিমগ্ন। জেলা সিভিল সার্জনের কার্যালয়ে প্রবেশের গেইট থেকে শুরু করে পুরো রাস্তাটিই তলিয়ে গেছে পানিতে।


এমনিভাবে নারায়ণগঞ্জ আদালতে প্রবেশ করতে মসজিদের পাশ দিয়ে যাওয়া রাস্তাটিও বৃষ্টির পানিতে ডুবে গেছে আইনজীবীসহ আদালতে আসা সাধারণ মানুষকে দেখা গেছে হাঁটু পানি পেরিয়ে আদালতে প্রবেশ করতে। আর তাই নারায়ণগঞ্জের জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট সকল দফতরগুলিকে ঐক্যবদ্ধভাবে সমন্বিত উদ্যোগ নিয়ে এগিয়ে আসার আহবান জানিয়েছে জলমগ্ন নারায়ণগঞ্জবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here