নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি বলেছেন, যার উদ্যোগে আজকের এই আয়োজন তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর বিনিময়ে তিনি আপনাদের ভোট দিতে বলেন নি। শুধুমাত্র আপনাদের কল্যানের জন্য দেয়া। আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।
বুধবার (৩০ আগষ্ট) সকাল ১০টায় নারায়ণগঞ্জ সদর উপজেলার উদ্যোগে ২০১৬-২০১৭ অর্থ বছরে নতুন ভাতা ভোগীদের মাঝে (বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধিভাতা) সহ সদর উপজেলার জিপিএ-৫ (এ প্লাস) প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে আট হাজার টাকার চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

লিপি ওসমান বলেন, আজকে এই অনুষ্ঠানে যারা ভাতা পেয়েছেন আর যারা পাননি আমি তাদেরকে বলবো ভবিষ্যতে আপনারও পাবেন। পাননি বলে আওয়ামীলীগের বিষেদাগার করবেন না। একটা সরকারই জানে মানুষদের সহায়তা করতে তাকে কতটুকু কষ্ট করতে হয়। আপনাদের ইমান আর আমানত রক্ষা করতে হবে। জাতির জনক বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করা হয়েছিল আর আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯বার হত্যার চেষ্টা করা হয়েছিল।

মুরব্বি শ্রেণীর মানুষদের বলতে চাই আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আপনারা হলেন এই সমাজের বটবৃক্ষের মতন।

তিনি বলেন, আপনাদের এমপি মহাদয় আপনাদের উন্নয়নের স্বার্থে সর্বদা ঝাঁপিয়ে পরেছেন। এটা শুধু আমি নয় আপনারাও জানেন। নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকার জলাবদ্ধতার বিষয়ে এমপি সাহেব গত ১৩ই আগষ্ট অনশন করার কথা বলেছিলেন। তিনি বিষয়টি নিয়ে সরকারের উচ্চ পদস্থ ব্যাক্তিবর্গের সাথে কথাও বলেছেন শুধুমাত্র আপনাদের জন্য।

আমার স্বার্থকতা হলো আপনাদের উনি পারেন। উনি পারেন আপনাদের জন্য। আগামী ১মাসের মধ্যে নারায়ণগঞ্জের জলাবদ্ধ এলাকাগুলোর ইনশাল্লহাহ নিসরন হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা হলো বাবা মায়ের এক একটি এসেট। তোমরা এই রেজাল্ট ভালভাবে কাজে লাগাবে। শুধু বইয়ের মধ্যে তোমাদের মুখ লুকিয়ে রাখবে না। কে তুমি আর কি তোমার পরিচয় তা সকলকে জানাবে। তোমরা বেশী বেশী করে কোরআন পরবে আর কোরআনের অর্থ বুঝবে তাহলে কেউ তোমাদের জঙ্গী বানাতে পারবে না।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, বক্তাবলী ইউয়িনের চেয়ারম্যান শওকত আলী, সদর উপজেলা সমাজ সেবা অফিনার মেয়া মোঃ ফিরোজ হোসেন খাঁন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফী সহ প্রমূখ। এ সময় সদর উপজেলার ৪৬ জনকে বিধবা ভাতা, ৫শ জনকে বয়স্তভাতা, ৭০১ জনকে প্রতিবন্ধি ভাতা, অনগ্রসর এলাকার ৫৪জন শিক্ষার্থীদেরকে জিপিএ-৫ পাওয়ায় ৮হাজার টাকার চেক প্রদান করা হয়। এছাড়া ৬টি স্কুলকে উচু-নীচু বেঞ্চ ও বাচ্চাদের জন্য খেলনা বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here