আমার মন ভাল থাকলে আমি সাজগোজ করি। ভাল কাপড় পরি। আমি বেশি শপিং-এ যাইনা। কারণ শপিং-এ গেলে আমার মাথা ঠিক থাকে না। কোন একটা সুন্দর ড্রেস দেখলে মনেহয় ওটা আমার জন্য বানানো হয়েছে। আমি যে আগে এমন ছিলাম না তা না। ইদানীং আমার এরকমটা হচ্ছে। আগে কিছু বিষয়ে আড়ষ্টতা ছিল প্রচুর পরিমাণে। এখন অনেক বিষয়ই আমার কাছে খুব সাধারণ বিষয় মনেহয়। অনেককিছুই করি যা আগে করতাম না। এটা নিয়ে যে আমার মন যে খুঁতখুঁত করে তেমনটাও না কারণ অন্যায় কিছু তো করছিনা যা ভাল লাগছে তাই করছি। আর তাছাড়া ভাল মন্দের পার্থক্য আমি জানি। কিন্তু অনেকেরই দেখি আমাকে নিয়ে অনেক চিন্তা। এর মধ্যে অন্যতম হল আমার বোন। সে আমাকে প্রায়ই বলে, “তুমি তো আগে এরকম ছিলে না”!

আমার ফেবুতে ছবিগুলো ভাল না তেমন। কারণ আমার কোন ভাল ছবিত্ত্যলোক নেই। নরমাল ফোনের ক্যামেরা দিয়ে ছবি তুলি। আমি দেখতেও অতি সাধারণ। একটা ছবি আপ্লোডের পরই একজন একদিন বলল, এই ছবি দেখে মিনিমাম ৩টা ছেলে আপনাকে প্রোপোজ করবে!

ভাবখানা এমন যেন আমি প্রোপোজাল পেতে ছবি আপ্লোড দিচ্ছি! তার এই কথাটা ধরে বসতেই পিসলামি করে বলল, “আপনার ছবি সুন্দর তাই আপনাকে অনেক ছেলে প্রোপোজ করবে” এবং “আপনি সুন্দর ছবি আপ্লোড করেছেন প্রোপোজাল পেতে” দুইটা কথার মধ্যে পার্থক্য আছে।
আমি আর তর্কে গেলাম না।
আরেকদিন আরেকজন আমাকে বলল, মেক আপ ছাড়া আমাকে সে দেখতে চায়।
আমি বললাম, প্রোফাইলে ছবি আছে।
এরপর সে বলল, মেক আপ ছাড়া আমি আর মেক আপ সহ আমির মধ্যে আকাশ পাতাল পার্থক্য।
আমি বললাম, ভাল কথা সেটা। কিন্তু তাতে আপনার কি?

তখন সে আমাকে বলল, মেক আপ ছাড়া আমাকে সে কোনদিন দেখেনি! সে বিশ্বাসই করতে পারছেনা এটা আমি!

আমি বললাম, এটা আমার ব্যক্তিগত ব্যাপার! আপনার এত চিন্তিত হবার কারণ খুঁজে পাচ্ছিনা!

এইসব কথা বলার কোন অর্থই নেই মানুষের কিন্তু কেন বলে বুঝিনা। একজন মানুষ তার পছন্দের কোন কাজ করতে পারবেনা। অনেকেই ফোটো এডিট করে কত অতিরঞ্জিত করে এসব কিছু নিয়ে মাথা ব্যাথা নাই, আর আমি একটা নতুন বড় শিশু যার স্কিনে অনেক প্রব্লেম ছিল আগে, এখন প্রব্লেম কম তাই শখ করে একটু মেক আপ করি তাতে মানুষের কত শত প্রব্লেম! :|

একদিন সিএনজিতে গ্রিল ধরে একটা বাচ্চা এসে খুব কাকুতি মিনতি করে ফুল নিতে বলছিল আমাকে। আমার অনেক মায়া লাগল। তাকে ২০টা টাকা দিলাম কিন্তু ফুল নিলাম না কারণ ওইদিন আমার পুরানো এক ফ্রেন্ডের সাথে দেখা করতে যাচ্ছিলাম। সে খুলনা থাকে। হাতে ফুল দেখলে সে যে কত কি ভেবে কত কথা শোনাবে ভেবেই আতংক লাগলো!

পরে মনে হল, ধুর! আমার চিন্তাধারাই নষ্ট হয়ে যাচ্ছে! #:-S

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here