নিউজ প্রাচ্যের ডান্ডি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অত:পর অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারন সভা (এজিএম)।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ভবনের নীচ তলায় সভাপতি এড. আনিসুর রহমান দিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হবে এই সভা।

যেখান থেকে ঘোষণা আসতে পারে আইনজীবী সমিতির আগামী (২০১৭-১৮ইং) বার্ষিক নির্বাচনের দিনক্ষণের ঘোষণাসহ নির্বাচনী সংবিধানের বিতর্কিত একাধিক ধারা সংশোধনীর সিদ্ধান্ত।

আর এই এজিএমকে ঘিরে এখন আওয়ামীলীগ ও বিএনপি পন্থী আইনজীবীদের মাঝে বিরাজ করছে টান টান উত্তেজনা, উৎকন্ঠায় রয়েছেন নির্বাচনে অংশ গ্রহনেচ্ছু সম্ভাব্য প্রার্থীরা।

কারন হিসেবে জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সংবিধান অনুযায়ী অক্টোবর মাসের প্রথমার্ধ্বে এজিএম এবং নভেম্বরের মাঝামাঝিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গত ২২ অক্টোবর ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে সপ্তাহখানেক যাবত রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু চিকিৎসাধীন থাকায় অক্টোবর মাসে আর এজিএম করা সম্ভব হয়নি।

এরপর আনিসুর রহমান দিপু কিছুটা সুস্থ্য হয়ে আদালতে ফিরে আসার পর কার্যকরী কমিটির সাথে আলোচনা সাপেক্ষে ৬ নভেম্বর সাধারন সভার আয়োজন করেন। যেখানে নিজের অসুস্থ্যতার দরুন এজিএম অনুষ্ঠানে বিলম্ব হওয়ায় সাধারন আইনজীবীদের কাছে দিপু ক্ষমা চাইলেও বিএনপি পন্থী আইনজীবীরা তার অসুস্থ্যতাকে নাটক হিসেবে মন্তব্য করে হট্টগোলের সৃষ্টি করেন।

পরবর্তীতে সভায় সকলের দাবী মোতাবেক সাধারন সভানুষ্ঠানের পরবর্তী ১৫ দিনের মধ্যে এজিএম অনুষ্ঠানের দিনক্ষণ নির্ধারনের প্রস্তাব করা হয়। তারপর ২৩ নভেম্বর এজিএম অনুষ্ঠানের সিদ্ধান্ত নেন আইনজীবী সমিতির কার্যকরী কমিটি।

তবে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার এজিএম অনুষ্ঠিত হতে চললেও সঠিক সময়ে আদৌ নির্বাচন হবে কিনা- এনিয়ে আদালত পাড়ায় কয়েকদিন যাবত বেশ কানাঘুষা করে ন সাধারন আইনজীবীরা। আর বিএনপি পন্থী আইনজীবীরাতো নির্বাচন হবে না, এমনটা ধারনা করেই বর্তমান কমিটির প্রতি নানা বিষেদাগার করেন।

আর আওয়ামীলীগের প্যানেল থেকে সম্ভাব্য পদ প্রার্থীরা নির্বাচন নিয়ে একধরনের উৎকন্ঠায় থাকলেও কোনরূপ মন্তব্য করতে রাজি হচ্ছেন না। আছেন বিএনপির সম্ভাব্য প্রার্থীরাও উৎকন্ঠায়। কারন, এজিএমএ নির্বাচনের তারিখ ঘোষণা হওয়ার পর প্যানেলে প্রার্থী হিসেবে ঠাঁই পাওয়া না পাওয়া, চূড়ান্ত ভাবে প্রার্থী হতে পারলেও বিজয় নিশ্চিতে করনীয় বিভিন্ন বিষয় নিয়ে উৎকন্ঠা আছে বলেই জানান, সম্ভাব্য পদ প্রার্থীরা।

তাই বৃহস্পতিবারের অনুষ্ঠিতব্য এজিএমকে ঘিরে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ এবং বিরোধী দল বিএনপি পন্থী আইনজীবীদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে বলে জানান, সাধারন আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here