নিউজ প্রাচ্যের ডান্ডি: রমজানে যানজট নিরসনে আনসার সদস্য নিয়োজিত করায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (এনসিসিআই) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আর দায়িত্ব অবহেলায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (এনসিসি) প্রতি ক্ষোভ প্রকাশ করেছে নগরবাসী।
জানাগেছে, রমজান মাসে জনসাধারনের নির্বিঘেœ চলাচলের স্বার্থে বিগত দুই বছর যাবত নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান যানজট নিরসনের লক্ষ্যে নগরীতে কমিউনিটি পুলিশ ও আনসার সদস্য মোতায়েনের লক্ষ্যে ব্যবসায়ীদের সহযোগিতায় পুলিশ প্রশাসনকে অনুদান দিয়ে আসছিলেন। কিন্তু এবছর কোন অনুদান না মিলায় রমজানের শুরু থেকেই তীব্র যানজটের কবলে পড়ে নগরবাসীকে চরম দূর্ভোগ পোহাতে হয়।

তবে যানজট নিরসনের লক্ষ্যে অত্যন্ত পক্ষে রোজার মাসে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীতে যানজট নিরসন কর্মী নিয়োজিত করার দায়িত্ব থাকলেও তারা যানজট নিরসনে কোন পদক্ষেপ গ্রহণ না করায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

কিন্তু শেষতক যানজট নিরসনে আনসার সদস্য মোতায়েনে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃপক্ষ পুলিশ প্রশাসনকে আর্থিক সহযোগিতা করায় এখন কিছুটা হলেও দূর্ভোগহীন নগরীতে চলাচল করতে পারছে নগরবাসী।

শনিবার (১৭ জুন) সরেজমিন দেখাগেছে প্রধান সড়কের প্রত্যেকটি মোড়ে ট্রাফিক পুলিশের পাশপাশি আনসার সদস্যরা যানজট নিরসনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। উল্টো পথে যেন কোন যানবাহন প্রবেশ করতে না পারে সেজন্য প্রধান সড়ক দিয়ে আমলাপাড়া ও উকিলপাড়া প্রবেশ মুখে আনসার সদস্যরা কঠোর ভাবে দায়িত্ব পালন করছেন। যার ফলে যনত্যদিনের যানজটের কবল থেকে এখন কিছুটা হলেও পরিত্রাণ পাওয়ায় আনসার নিয়োজিত করণে আর্থিক সহায়তাকারী প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সাধারন নগরবাসী।

প্রসঙ্গত, রমজানে নগরীর যানজট নিরসনের লক্ষ্যে ১৫ রমজান থেকে প্রধান সড়কের বিভিন্ন পয়েন্টে ৪০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আসাদুজ্জামান।

এই লক্ষ্যে সম্প্রতি আনসার সদস্যের পারিশ্রমিক বাবদ সদর মডেল থানার ওসির নিকট নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে ২ লাখ টাকার চেক হস্তান্তর করেন পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here