নিউজ প্রাচ্যের ডান্ডি, রূপগঞ্জ প্রতিনিধি: রূপগঞ্জ উপজেলার বলাইখা, গোলাকান্দাইল ও ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে থাকা অবৈধ ফুটপাত ফের উচ্ছেদ করা হয়েছে।

রবিবার ভুলতা ফাঁড়ির পক্ষ থেকে বুলড্রেজারের মাধ্যমে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ভুলতা ফাড়ির ইনস্পেক্টর শহিদুল আলম জানান, গত ৪ জুন জেলা পুলিশের এএসপি (ট্রাফিক) আব্দুর রশিদ, সওজের ইঞ্জিনিয়ার বিকাশ চন্দ্র ও টিআই মাহবুব শাহর উপস্থিতিতে অবৈধ ফুটপাত উচ্ছেদ করা হয়েছিল। উচ্ছেদের পর আবারও ভুলতা ফ্লাইওভারের আশপাশের জায়গাগুলোর ফুটপাত দখল করে দোকানপাট বসানো হয়েছে। ফুটপাত দখল করায় সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। ঘটছে দুর্ঘটনা।

ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মাহবুব শাহ জানান, বলাইখা, গোলাকান্দাইল ও ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক এ এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে থাকা অবৈধ ফুটপাতের কারণে এখন ওই এলাকার যানজট নিত্যদিনের। পুলিশ প্রশাসনকে সারাদিন অক্লান্ত পরিশ্রম করেও যানজট নিরসন করতে হিমশিম খেতে হয়। উচ্ছেদের ফলে এখানে তেমন কোনো যানজট থাকে না।

সওজের ইঞ্জিনিয়ার বিকাশ চন্দ্র বলেন, ফুটপাত দখল করায় ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজে বিঘ্ন ঘটতো। এখন ফুটপাত দখলমুক্ত করায় নির্মাণ কাজে কোনো প্রকার বিঘ্ন ঘটছে না।

এদিকে ফুটপাতে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, তারা বিভিন্ন সরকারি-বেসরকারি এনজিও থেকে টাকা উত্তোলন করে ব্যবসা পরিচালনা করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। কোনো প্রকার নোটিশ ছাড়াই পুলিশ তাদেরকে উচ্ছেদ করে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here