নিউজ প্রাচ্যের ডান্ডি: এসএসসি পরীক্ষায় পাশের হার এবং জিপিএ-৫ প্রাপ্তিতে নারায়ণগঞ্জ জেলায় সবার শীর্ষে রয়েছে নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। আর দ্বিতীয় অবস্থানে আছে আমলাপাড়া আইডিয়াল স্কুল। তৃতীয় অবস্থানে আছে সরকারী আইইইটি স্কুল।
বৃহস্পতিবার (৪ মে) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, নারায়ণগঞ্জ জেলার মধ্যে একমাত্র এই গভ: গার্লস স্কুলের পরীক্ষার্থীরাই শতভাগ পাশসহ সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে।

এইবার এই স্কুল থেকে মোট ২৮৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে সকলেই কৃতকার্য হন। জিপিএ-৫ পেয়েছেন (এ+) ১৮৫ জন।
আর ৮৮ টি জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় অবস্থানে আছে আমলাপাড়া আইডিয়াল স্কুল। এই স্কুল থেকে এবার ১৭৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ১৭৭ জন পাশ করেন।

তৃতীয় অবস্থানে আছে সরকারী আইইইটি উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ২৯৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে কৃতকার্য হয়েছে ২৬৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন।

চতুর্থ অবস্থানে আছে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ। এই স্কুল থেকে এবার ২৩৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ কওে পাশ করে ২৩৩ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৭০ জন।

পঞ্চম অবস্থানে আছে যথাক্রমে দু’টি স্কুল। যার মধ্যে একটি হচ্ছে আদর্শ স্কুল। এবছর এই স্কুল থেকে ৪৭২ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪৪২ জন পাশ করে। জিপিএ-৫ পেয়েছে ৬৬ জন।

আরেকটি হচ্ছে সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে ৩৫০ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করে ৩৪৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৬ জন।

এদিকে, স্কুল গুলোতে এই অভাবনীয় সাফল্যে শিক্ষকদের পাশাপাশি পরীক্ষার্থী ও অভিভাবকদের বেশ উচ্ছাস প্রকাশ করতে দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here