নিউজ প্রাচ্যের ডান্ডি, ফতুল্লা প্রতিনিধি: ফতুল্লায় স্ত্রীকে এসিড নিক্ষেপ করে হত্যাকান্ডের প্রায় দু’বছর পর ঘাতক স্বামী সালাউদ্দিন আহাম্মেদ পলাশ (৪২)কে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার (২৪ আগষ্ট) বিকেল ৪ টায় ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকা হতে তাকে পাকড়াও করা হয়।

জানা গেছে, বিয়ের পর থেকেই গৃহবধূ ইয়াসমিনের সাথে পারিবরিক কলহ চলে আসছিল ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকার মৃতঃ আহাম্মদ উল্লাহ’র ছেলে সালাউদ্দিন আহাম্মেদ পলাশের। ইয়াসমিন ফতুল্লার ভূইগড় এলাকার মৃতঃ গুলজার হোসেনের মেয়ে।

এক ছেলে রাফসান (১৪) ও দুই মেয়ে পুষ্প (৮) এবং পাপ্পি (৬)’র ভবিষ্যতের কথা চিন্তা করে কলহ মিমাংশায় ইয়াসমিনের পরিবার একাধিকবার চেষ্টা করেও বিফল হয়।

পরে ইয়াসমিন ভূইগড়ে তার পিত্রালয়ে অবস্থান করাকালে বিগত ২০১৫ সালের ২৩ এপ্রিল রাত দেড়টার দিকে পারিবারিক কলহের জেরে জানালা দিয়ে গৃহবধূ ইয়াসমিনকে এসিড নিক্ষেপ করে ঝলসে দেয় পলাশ ও তার সহযোগিরা।

এসিডে দগ্ধ হয়ে ইয়াসমিনের মুখমন্ডল থেকে শুরু করে পা পর্যন্ত ঝলসে যায়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে তিনদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন গৃহবধূ ইয়াসমিন।

এঘটনায় পলাশ’কে প্রধান আসামী করে মোট ৭ জনের নাম উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন নিহতের বড় ভাই মোঃ আলমগীর হোসেন।

এ মামলায় পলাশের ভাই নেসার, তার বন্ধু বাচ্চু, ননদের স্বামী মিজানকে ০৩দিনের এবং দুই ননদ ফুজি ও সুফিকে জিজ্ঞাসা বাদের জন্য ২দিনের পুলিশি রিমান্ডে নেয়া হলেও ঘটনার পর থেকে গা ঢাকা দেয় পলাশ।

কিন্তু দীর্ঘ ২ বছর পর বৃহস্পতিবার বিকালে ফতুল্লার ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকা হতে ঘাতক পলাশকে পথচারী ও এলাকাবাসীদের সহায়তায় পাকড়াও করে পুলিশে সোপর্দ করে নিহতের চাচা মোশারফ কাজী ও তার পরিবারের সদস্যরা।

ঘটনার সত্যতা স্বীকার করে পুলিশ জানায়, এসিড নিক্ষেপের পর থেকেই প্রধান আসামী পলাশ গা ঢাকা দেয়। অতপর, এলাকাবাসী ও নিহতের পরিবার আসামী পলাশকে আটক করে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে আসামীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এদিকে, নিহতের চাচা মোশারফ কাজী জানান, ইয়াসমিন হত্যাকান্ড ছাড়াও বেশ কিছু দিন পূর্বে ফতুল্লার দেলপাড়া এলাকায় এসবি গার্মেন্টস এর সামনে গার্মেন্টস কর্মীকে কুপিয়ে হত্যা করেছে ঘাতক পলাশ ও তার সহযোগিরা। এঘটনায় পলাশের বিরুদ্ধে থানায় পৃথক হত্যা মামলা রয়েছে।

এছাড়াও, পলাশের দৃষ্টান্ত মূলক শাস্তির জোড়ালো দাবী জানান নিহতের স্বজনরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here