নিউজ প্রাচ্যের ডান্ডি: পুলিশের নীরবতা ও পক্ষপাতিত্বের কারণে রূপগঞ্জে একের পর এক সংঘর্ষের ঘটনা ঘটেছে। দিন দিন অশান্ত হয়ে উঠে রূপগঞ্জ। তদন্ত ছাড়া বহু মামলা হয়েছে এই থানায়। তবে এবার স্বস্তি ফিরবে রূপগঞ্জে। কেননা রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইসমাইল হোসেনকে গত রবিবার প্রত্যাহার করা হয়েছে। বিতর্কিত এই ওসির পক্ষপাতিত্বের কারণে সংঘর্ষের ঘটনা ঘটেছে। একই সাথে বেড়েছে অপরাধের চিত্র।

জানাগেছে, গত ৮ ফেব্রুয়ারী সাংসদ গোলাম দস্তগীর গাজী ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামের সমর্থকদের মধ্য সংঘর্ষ হয়। সংঘর্ষ নিয়ন্ত্রেনে আনতে পুলিশও এক্সনে যায়ে। সংঘর্ষে সুমন মিয়া নামে স্বেচ্ছা সেবকলীগের কর্মী নিহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সুমন মিয়া পুলিশের গুলিতে নিহত হয়েছে। কিন্তু রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইসমাইল হোসেন সাংসদ গোলাম দস্তগীর গাজীর পক্ষ নিয়ে রফিকুল ইসলামসহ তার সমর্থকদের বিরুদ্ধে দুটি মামলা গ্রহন করেন।
আর ঐ সংঘর্ষের নেপথ্যে গোলাম দস্তগীর গাজীর উস্কানী ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

এদিকে, ইসমাইল হোসেনকে গত রবিবার প্রত্যাহারের পর রূপগঞ্জে শান্তি ফিরে আসবে বলে ধারণা করা হচ্ছে।

অনুসন্ধানে জানাগেছে, ইসমাইল হোসেন ১৯৯৩ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন এসআই পদে। তখন চাকরির জন্য সুপারিশ করেছিলেন কাঞ্চন পৌর এলাকার বিএনপি নেতা ও তাঁর ভগ্নিপতি করমউদ্দিন। চাকরির জন্য সুপারিশপত্রে স্পষ্ট পরিচয় উল্লেখ ছিল ইসমাইল নরসিংদী সরকারি কলেজের শাখা ছাত্রদলের তৎকালীন সাংগঠনিক সম্পাদক। বিএনপি সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আবদুল মতিন চৌধুরীর মাধ্যমে তিনি চাকুরিতে যোগদান করেন। সম্প্রতি ওসি ইসমাইল একটি বিলাসবহুল গাড়ি নিয়েছেন আবাসন কম্পানি প্রাইম রিভারভিউ থেকে। তার গ্রামের বাড়ি নরসিংদীর শিলমন্দিতে ইতিমধ্যে নামে-বেনামে ৫৬ বিঘা সম্পত্তি কিনেছেন। উত্তরার ৪ নম্বর সেক্টরের সুবাস্তু টাওয়ারে রয়েছে তাঁর কোটি টাকা মূল্যের ফ্ল্যাট। গত তিন মাসে রূপগঞ্জ এলাকায় ১৮টি হত্যাকা- ঘটেছে। ইসমাইল রূপগঞ্জে যোগদানের পরই আইনশৃঙ্খলার পরিস্থিতি চরম অবনতি হয়েছে। হয়েছে একের পর এক মিথ্যা মামলা। স্থানীয় এমপি গাজীর নির্দেশ কায়েম করতে সর্বদা প্রস্তুত ছিল ওসি ইসমাইল। তারা বদলীর কারণে এবার রূপগঞ্জে শান্তি নেমে আসবে।

এদিকে, নতুন ওসি মনিরুজ্জামান সুমন মিয়া হত্যাকান্ডের মূল রহস্য উৎঘাটন করবে বলে স্থানীয়দের প্রত্যাশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here