প্রেস বিজ্ঞপ্তি: কর অঞ্চল-নারায়ণগঞ্জ এর উদ্যোগে কর কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে করদাতাদের সাথে কর কমিশনারের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৫ সেপ্টেম্বর) উক্ত সভায় কর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরী সহ চাকুরীজীবি, ব্যবসায়ী ও পেশাজীবি ১১ জন করদাতাসহ পরিদর্শী রেঞ্জ কর্মকর্তাগণ, সদর দপ্তর (প্রশাসন) ও সদর দপ্তর (প্রায়োগিক) উপস্থিত ছিলেন। উপস্থিত করদাতাগণ আয়কর ক্যাম্প, আয়কর মেলা সফল করার ক্ষেত্রে সাধারণ করদাতাসহ সর্বস্তরের পেশাজীবিদের সম্পৃক্ত করার জন্য পরামর্শ দেন। ৮ (আট) জন করদাতা তাদের স্ব স্ব কর নির্ধারণী সমস্যার বিষয়গুলি তুলে ধরেন এবং তাৎক্ষণিকভাবে তার সমাধান পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

উপস্থিত করদাতাদের মধ্যে ৫ (পাঁচ) জন চাকুরিজীবি করদাতা প্রতি মাসে তাদের বেতন হতে কি পরিমাণ কর কর্তন করতে হবে এবং বেতন হতে কর কর্তন করা না হলে কি সমস্যা হতে পারে এ বিষয়ে ধারণা লাভ করেন। ২০১৬-২০১৭ অর্থবছরে যারা ই-টিআইএন গ্রহণ করেছেন, ২০১৭-২০১৮ করবর্ষে তাদের আয়কর রিটার্ন দাখিল করতে হবে কিনা এমন প্রশ্নের জবাবে কর কমিশনার জানান যে সকল করদাতা ৩০ জুন ২০১৭ খ্রিঃ তারিখের পূর্বে টিআইএন গ্রহণ করেছেন তাদের ২০১৭-২০১৮ করবর্ষে আয়কর রিটার্ন দাখিল করতে হবে। উপস্থিত করদাতাগণ আয়কর বিষয়ে বিভিন্ন পরামর্শ পাওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং এ রকম জনসচেতনতামূলক কার্যক্রম আরো বেশি করে এবং বৃহৎ পরিসরে করার জন্য কর কমিশনারকে পরামর্শ প্রদান করেছেন।

উল্লেখ্য যে, প্রতি মাসের শেষ সোমবার কর কমিশনার, কর অঞ্চল-নারায়গঞ্জ তার দপ্তরে সকাল ১১ ঘটিকা হতে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত করদাতাদের সাথে মত বিনিময় করবেন। আগ্রহী করাদাতাগণ নির্ধারিত দিনের পূর্বে ০২-৭৬৪৬৮৪৭ এই নম্বরে ফোন করে নাম অর্ন্তভ’ক্তি করে উক্ত মত বিনিময় সভায় অংশগ্রহণ করতে পারবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here