নিউজ প্রাচ্যের ডান্ডি: প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় কাশিপুরের ভোলাইলে অবিরাম কাজ করে যাচ্ছেন সামাজিক সংগঠন ‘মানবতার মানুষ’ ্এর সদস্যবৃন্দ। করোনার প্রাদূর্ভাব শুরুর পর থেকেই সংগঠনের সদস্যগণ স্থানীয় জনসাধারনকে সচেতন করার পাশাপাশি মাস্ক, হ্যান্ড স্যারিটাইজারসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করছেন। এছাড়াও লকডাউনে কর্মহীন দুস্থ্য মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় পণ্য পৌছে দিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ।

নিজেদের চলমান কর্মকান্ড সম্পর্কে সংগঠনের আহবায়ক ও চীফ এডমিন এসএম আরিফুল্লাহ আরিফ বলেন, আমাদের সমাজের রাজনৈতিক ব্যক্তিরা রাজনৈতিকভাবে সমাজের এবং মানুষের সেবা করে থাকেন। কিন্তু যে সকল যুব সমাজ সরাসরি রাজনীতির সাথে জড়িত নয় অথচ মনে সমাজ সেবার ইচ্ছা পোষন করে তাদের একটা প্লাটফরমের প্রয়োজন ছিলো। এ সকল উদ্যোমী যুবকদের নিয়ে সমাজের অসহায় মানুষের পাশে দাড়ানোর উদ্দেশ্যে ‘মানবতার মানুষ’ সংগঠন প্রতিষ্ঠা লাভ করে। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছি।

মডারেটার হিমেল মাদবর বলেন, কাশীপুরকে ভালোবাসি।কাশীপুরই আমাদের জন্মভুমি। মানবতার মানুষ কাশীপুরের একটি অরাজনৈতিক সংগঠন, আমরা চেষ্টা করি কাশীপুরের উন্নায়নমুলক কাজগুলো নিজের হাতে করার জন্য। নিজেদের শ্রমের বিনিময়ে এ সংগঠনের ব্যানারে কর্মসুচির শেষ নেই। লাগাতার কর্মসুচি চলছে সংগঠনের তরফ থেকে, করোনা আমাদের সংগঠনের কাজের মন মানসিকতা আরো বাড়িয়ে দিয়েছে কারন আমাদের সংগঠন মানবতার সংগঠন, তাই আমাদের মানসিকতা সব সময় কাজের জন্য প্রস্তুত আছে। আমরা কাশীপুরের ৯ টি ওয়ার্ডে কাজ চালিয়ে যাচ্ছি এবং পাশ্ববর্তী ইউনিয়নেও কাজ করছে মানবতার মানুষ সংগঠন, আমরা সমাজ ও অসহায় মানুষের জন্য কাজ চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

মডারেটার শুভ্রতর শুভ বলেন, চিন্তা চেতনা অনেক কিছুই আছে তবে বলতে চাইনা কিছুই। শুধু এইটুকু বলতে চাই কাশীপুরের জন্য কাজ করে যেতে চাই অনবরত। এ সংগঠন কোন নেতার জন্ম দেওয়া সংগঠন না। এ সংগঠন অসহায় মানুষের কাজ ও সমাজের কাজের অবদান রাখছে ও রাখবে, এটাই আমাদের চিন্তা চেতনা।
মডারেটর সিফাত ইমরান বলেন, সংগঠনের সদস্যদের মধ্যে থেকে ৫০ সদস্য বিশিষ্ট একটি টিম গঠন করা হয়েছে এবং তাদের ২টি ধাপে বিভক্ত করা হয়েছে। কাশীপুর ও কাশীপুরের বাহিরেও আমরা কাজ করতে প্রস্তুত আছি সংগঠনের কর্মিরা। বর্তমানে আমরা কাশীপুরের ৯ টি ওয়ার্ডে ছাড়াও অন্য ইউনিয়নেও কাজ করছি। আমাদের কর্মীরা নিজেদের সাস্থ্য সেবা নিশ্চিত করতে উন্নত মানের পিপিই সংরক্ষণ করা আছে এ বিষয়ে এডমিন প্যানেল ও আহবায়ক খুবই সচেতন রয়েছেন। সংগঠনের মোট সদস্য ৭৫০ জন।

মানবতার মানুষ সংগঠনের আহ্বায়ক ও চীফ এডমিন হলেন এসএম আরিফউল্লাহ আরিফ, ইরান মাহমুদ ও শাখাওয়াত বাবু।

মডারেটর হলেন হিমেল মাতবর, শুভ্রতর শুভ, সিফাত ইমরান, আলামিন, সরদার মোতালিব, অরন্য রাহাত, শাকিব ও মেহেদি হাসান রকি।

সদস্যরা হলেন, রিদয়, বাধন, ফারুক, রনি, রবিউল ইসলাম, শাহীন, আরমান, মিলন, সৈয়দ মোহাম্মদ মিন্টু, সোহাগ, নিলয়, যুবায়ের রহমানসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here