নিউজ প্রাচ্যের ডান্ডি: পবিত্র ঈদুল ফিতরের লম্বা ছুটি কাটিয়ে গ্রাম থেকে শহরে ফিরে আসা কর্মমুখর মানুষের পদচারনায় ফের চিরচেনা রূপ পেতে যাচ্ছে প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ।
শনিবার (১ জুলাই) সরেজমিন বাস ও লঞ্চ টার্মিনাল ঘুরে দেখাগেছে, নাড়ির টানে বাড়ি ফেরা কর্মজীবি মানুষেরা ঈদের ছুটি কাটিয়ে কেউ একাকী কেউবা পরিবার পরিজন নিয়ে ফের নারায়ণগঞ্জে ফিরেছেন।

ঈদের ছুটি শেষে গত ২৮ জুন থেকেই সরকারী ভাবে কর্মদিবস শুরু হলেও বেশীর ভাগ মানুষই বর্ধিত ছুটি কাটিয়ে রবিবার (২ জুলাই) থেকে প্রথম কর্মদিবস করার লক্ষ্যে শনিবার গ্রাম থেকে শহরে ফিরে আসেন।

পরিবার নিয়ে গ্রামের বাড়ী চাঁদপুর থেকে ঈদ করে আসা একটি বিপনী বিতানের ম্যানেজার সোলেয়মান মিয়া জানান, গ্রামের বাড়ীতে ঈদ করতে পরিবারের স্বজনরা ঈদের আগে সেখানে যেতে পারলেও কর্মব্যস্ততার কারনে তিনি ঈদের দিন গ্রামে যান। সেজন্য একটু বেশী ছুটি কাটিয়ে শনিবার পরিজন নিয়ে নারায়ণগঞ্জ ফিরেন।

এদিকে, শহরের ডিআইটি থেকে চাষাড়া পর্যন্ত ঘুরে দেখাগেছে সড়কের দু’ধারে অবস্থিত বিভিন্ন শপিংমল, বিপনী বিতানের মধ্যে একাংশ শনিবারও বন্ধ ছিল। আর যেগুলো খোলা ছিল, তন্মধ্যে বেশীরভাগ দোকানেই সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্রেতাদের ক্রেতার অভাবে অলস সময় পার করে দোকান বন্ধ করে চলে যেতে দেখা যায়।

এসময় বেশ কয়েকটি বিপনী বিতানের ব্যবসায়ীরা জানান, সবে মাত্র ঈদের ছুটি শেষে মানুষ শহরে ফিরেছে। তাই বেচাকেনা শুরু হতে আরো কিছুদিন সময় লেগে যাবে।

তবে শনিবার দিনভর নগরীর প্রধান সড়ক অনেকটা ফাঁকাই ছিল। ফলে রাস্তায় বের হওয়া সাধারন যাত্রীদের বিভিন্ন যানে চড়ে কাঙ্খিত গন্তব্যে পৌঁছাতে কোন বেগ পোহাতে হয়নি। ধারনা করা হচ্ছে রবিবার থেকেই চিরচেনা রূপে ফিরবে নারায়ণগঞ্জ। ফের যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় যানজটের কবলে পড়তে হবে নগরবাসীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here