নিউজ প্রাচ্যের ডান্ডি: কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ বলেন, শুধু দলের মধ্যে ভাল অবস্থান থাকলে চলবে না কর্মীদের সাথেও সু-সর্ম্পক রাখতে হবে।

কারন দলের মূল চালিকা শক্তি হচ্ছে তৃনমূল। বিএনপির চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া টেকনাফে রোহিঙ্গাদের দেখতে যাওয়ার সফরকে সফল করার উদ্দেশ্যে প্রস্তুতি মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বাদ আছর কালীরবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম এর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি হাজী নুরু উদ্দিন, এড. জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, মহানগর যুব দলের যুগ্ম-আহবায়ক সরকার আলম, মহানগর ছাত্র দলের যুগ্ম-আহবায়ক আবুল কাউছার আশা, মহানগর শ্রমিক দলের যুগ্ম-আহবায়ক মনির মল্লিক প্রমূখ।

এ সময় সালাম আরও বলেন, চিকিৎসা শেষে যখন দেশনেত্রী দেশে ফিরেছেন তখন প্রধানমন্ত্রীর ঘুম ভেঙ্গেছে। অথচ রোহিঙ্গাদের বিষয়ে আমাদের নেত্রীর চিঠির ইতিবাচক সারা দিয়েছেন বর্হিঃ বিশ্বের নেতারা। কিন্তু অত্যন্ত দুঃখ জনক বিষয় দেশের বর্তমান প্রধানমন্ত্রী যাদের প্রশংসা করেন। সেই পাশ্ববর্তী দুটি দেশ রোহিঙ্গাদের সহযোগীতার জন্য এগিয়ে আসেন নাই। আমাদের নেত্রীর নির্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ অসংখ্য নেতারা রোহিঙ্গাদের জন্য ত্রান নিয়ে যাবার পথে তাদেরকে আটকে দিয়ে ছিলো। কিন্তু মির্জা ফখরুল ইসলাম আলমগীর সু-কৌশল ভাবে রোহিঙ্গাদের কাছে ত্রান পৌছে দিয়েছেন। তাদের হাতে নগত অর্থ সহ বিএনপির উদ্যোগে চিকিৎসা কেন্দ্র চালু করে দিয়ে এসেছেন। এবার দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশে ফেরার পর প্রথম কর্মসূচী ঘোষনা দিয়েছেন রোহিঙ্গাদের দেখতে যাবেন। তাই তাকে স্বাগত জানাতে এবং কর্মসূচী সফল করার জন্য রাজপথে অবস্থান নিবেন।

তিনি আরও বলেন, দেশনেত্রীকে আমরা বলেছি আপনি দেশে ফেরার পর সর্ব প্রথম নারায়ণগঞ্জ থেকে একটি গ্রুপ এয়ারপোর্টে অবস্থান নিয়েছে। তিনি খুশি হয়েছেন সেই সাথে সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। এটা আপনাদের জন্য অনেক বড় বিষয়। আমি আশা করি ২৮ অক্টোবর তার কর্মসূচীকে সফল করার জন্য সাইনবোর্ড থেকে শুরু করে রাস্তার দুই পাশে অবস্থান নিবেন। সেই সাথে ব্যানারে কোন ব্যাক্তির ছবি থাকবে না। সেখানে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার তারেক রহমানের ছবি থাকবে। এর পাশা াশি বর্হিঃ বিশ্ব থেকে যারা রোহিঙ্গাদের জন্য সহযোগীতার হাত বাড়িয়েছেন তাদেরকে ধন্যবাদ জানাতে পারেন।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, আয়সা সাত্তার, সাংগঠনিক সম্পাদক শওকত হাসেম শকু, কোষাধক্ষ মনিরুজ্জামান মনির, দপ্তর সম্পাদক হান্নান সরকার, মহানগর বিএনপি নেতা হাজী তাহের আলী, হাজী ফারুক হোসেন, এড. আনিসুর রহমান মোল্লা, অহিদুল ইসলাম ছক্কু,হারুন শেখ, নজরুল ইসলাম, আরিফুল ইসলাম ঘোগা, মনির হোসেন, মহানগর যুব দলের যুগ্ম-আহবায়ক মনোয়ার হোসেন শোখন, যুবদল নেতা আনোয়ার হোসেন আনু, আলী ইমরান শামীম, মহানগর শ্রমিক দল নেতা সেলিম, নুর মোহাম্মদ, মহানগর পরিবহন শ্রমিক দল নেতা ফারুক হোসেন, মহানগর স্বোচ্ছা সেবক দল নেতা মাকিদ মোস্তাকিম শিপলু, দুলাল হোসেন, মাসুদ, আব্দুর রশিদ হাওলাদার, মহানগর ছাত্র দলের নেতা শফিকুল ইসলাম, আব্দুল হাসিব, দর্পন প্রধান, মোক্তাধির হৃদয়, সোহেল প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here