নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাসিক ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার দিনা ও এলাকাবাসীর হস্তক্ষেপে বিদ্যুৎ ক্যাবলের ঠিকাদাররা কাজ বন্ধ করে এলাকা ত্যাগ করেছে।
বুধবার (২৯ নভেম্বর) নারায়ণগঞ্জ জেলা সাব রেজিঃ অফিসের সামনে এ ঘটনাটি ঘটে।
স্থানীয় ৭,৮,৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ও এলাকাবাসীর সাথে আলাপকালে জানা যায় মাত্র ৭/৮ মাস আগে নির্মিত সিটি কর্পোরেশনের রাস্তা কেটে বিদ্যুতের ক্যাবলের কাজ চলছে। এ অভিযোগ নিয়ে স্থানীয় এলাকাবাসী ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার কাছে যান। তিনি বর্তমানে বিদেশে অবস্থান করায় এলাকাবাসী তার স্বাক্ষাৎ না পেয়ে মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার দিনার স্মরণাপন্ন হন। এলাকাবাসী আয়েশা আক্তার দিনাকে সাথে নিয়ে ঘটনাস্থলে গেলে তার উপস্থিতি টের পেয়ে ঠিকাদার ও তার সহকারীরা ঘঠনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আয়েশা আক্তার দিনা ফোন করে সিটি কর্পোরেশন থেকে ইঞ্জিনিয়ার ডেকে আনলে তিনি ফোন করে ঠিকাদারকে ঘটনা স্থলে নিয়ে আসেন।

ইঞ্জিনিয়ার ও কাউন্সিলর উপস্থিত সাংবাদিক ও এলাকাবাসীকে জানান ঠিকাদার সিটি কর্পোরেশনের অনুমতি নিয়ে কাজ করছে। কিন্তু আমাদের সিটি কর্পোরেশনের নির্দেশনা অমান্য করে কাজ করায় আমরা কাজ বন্ধ করে দিলাম।

আয়েশা আক্তার দিনা সাংবাদিক ও এলাকাবাসীদের জানান কিছুদিন আগে অনেক কষ্ট করে এ রাস্তাটি তৈরি করা হয়েছে। ঠিকাদাররা মেশিনের সাহায্যে রাস্তা কাটার কাজ করার কথা থাকলেও তারা সেই নির্দেশনা অমান্য করে হামার দিয়ে পিটিয়ে রাস্তা কাটার কাজ করছে। যার ফলে রাস্তার আয়ু কমে যাচ্ছে ও এলাকার দোকানপাট ও বিল্ডিয়ের ঝুঁকি বেড়েছে। তারা আমাদের সঠিক কাগজপত্র দেখাতে পারেনি। আমরা ঘটনা স্থলে এসে মূল ঠিকাদারকে পাইনি। এদিকে ঠিকাদারদের নাম্বারে সাংবাদিকরা ফোন দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়। একটি সূত্র জানায় ঠিকাদাররা স্থানীয় কাউন্সিলরকে ম্যানেজ করতে চেষ্টা করেছে। তাদের সেই চেষ্টাও ব্যর্থ হয়েছে বলে জানিয়েছে। এলাকাবাসী কাউন্সিলর আয়েশা আক্তার দিনার প্রশংসা করতে শোনা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here