নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা কারাগারে মিনি গার্মেন্টস নির্মান দেশের ইতিহাসে মাইল ফলক হয়ে থাকবে বলে প্রত্যাশা ব্যাক্ত করেছেন জেলা প্রশাসক রাব্বী মিয়া।
মঙ্গলবার (৩০ মে) সকালে জেলা কারাগার প্রাঙ্গণে বন্দিদের তৈরি পোষাক প্রদর্শনী কেন্দ্র, বন্দি প্রশিক্ষণ ও পূর্নবাসন কেন্দ্র এবং মিনি গার্মেন্টস’র ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রত্যাশা ব্যাক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, জেল সুপার সুভাষ কুমার ঘোষ, নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আসাদুজ্জামান সহ জেলা কারাগারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

কারাগারের মূল ফটকের সামনে নির্মিত ‘কারা পণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র’ নামের এই প্রতিষ্ঠানটিতে কারাগারে বন্দিদের হাতে তৈরি পণ্য বিক্রি করা হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া বলেন, কারাগারে বন্দিদের অনেকে হাতের কাজে বেশ দক্ষ। কারাগারে এমনিতেই সময় কাটতে চায় না। এসব পণ্য উৎপাদনে বন্দিদের একদিকে সময় কেটে যাবে অন্যদিকে আয়ও হবে।

তিনি আরও বলেন, বন্দি প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র এবং মিনি গার্মেন্টসটি এদেশে একটি মাইল ফলক হয়ে থাকবে। দেশের বিভিন্ন কারাগারে হস্তশিল্পসহ অন্যান্য প্রকল্প হলেও মিনি গার্মেন্টস এই প্রথম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here