নিউজ প্রাচ্যের ডান্ডি: নাশকতার মামলায় কারাবন্দি নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের জামিন শুনানী অনুষ্ঠিত হয়েছে কিন্তু যথা সময়ে পুলিশী প্রতিবেদন না আসায় এবং প্রতিবেদন প্রেরণের জন্য ফতুল্লা মডেল থানা পুলিশ আরো ১৫ দিন সময় প্রার্থনা করায় কোন আদেশ দেননি বিচারক।
বুধবার (৫ ডিসেম্বর) নারায়ণগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট খ অঞ্চলের বিচারক অশোক কুমার দত্তের আদালতে এই জামিন শুনানী অনুষ্ঠিত হয়।

আসামী পক্ষের আইনজীবী এড. এইচএম আনোয়ার প্রধান জানান, ফতুল্লা থানার একটি নাশকতার মামলায় গত ২০ নভেম্বর নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরন করে। আদালত রিমান্ড নামঞ্জুর করে দুই দিন জেল গেইটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন এবং এ দুদিন জিজ্ঞাসাবাদের পুলিশী প্রতিবেদন পরবর্তী ১৫ দিনের মধ্যে দাখিলের নির্দেশ দেন বিচারক।

আদালতের দেয়া নির্দেশনা মোতাবেক নির্দিষ্ট ১৫ দিন পরে ৫ ডিসেম্বর নারায়ণগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট খ অঞ্চলের বিচারক অশোক কুমার দত্তের আদালতে এড. সাখাওয়াত হোসেন খানের জামিন আবেদন করা হলে ফতুল্লা থানা পুলিশ প্রতিবেদন দাখিল না করে আরো ১৫ দিন সময় প্রার্থনা করে আদালতে। বুধবার সন্ধ্যা পর্যন্ত জামিন শুনানীর আদেশ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ৫ নভেম্বর শহরের চাষাঢ়া থেকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানকে ডিবি পুলিশ আটক করে নিয়ে যায় এবং নারায়ণগঞ্জ সদর থানার একটি নাশকতার মামলায় রিমান্ড চেয়ে আদালতে চালান দেয় পুলিশ, আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। পরের দিন নারায়ণগঞ্জের আদালত এ মামলায় এড. সাখাওয়াতের জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর হওয়ায় গত ১৫ নভেম্বর উচ্চ আদালত থেকে জামিন পান এড. সাখাওয়াত কিন্তু এদিনই ফতুল্লা থানার আরেকটি নাশকতার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে আটকে রাখা হয় এবং এই মামলার জামিন শুনানীর দিন নির্ধারণ করা হয় আগামী ৫ ডিসেম্বর।

এদিকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপি’র দলীয় মনোনয়ন প্রত্যাশী কারাবন্দি এড. সাখাওয়াত হোসেন খানের পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন নেতাকর্মীরা আর গত ২১ নভেম্বর বিএনপি চেয়ারপার্সণের গুলশান কার্যালয়ে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মনোনয়ন বোর্ডের সাথে সাক্ষাতকার পর্বে এড. সাখাওয়াত হোসেন খানের পক্ষে তার স্ত্রী এড. শামীমা খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here