নিউজ প্রাচ্যের ডান্ডি: ওয়ার্ড পর্যায়ে নির্বাচন করার যোগ্যতা না থাকলেও এমপি পর্যায়ে নির্বাচনে অংশ গ্রহণেচ্ছু নেতাদের সম্পর্কে পাকনামি ডায়ালগ দেয়া মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু ওরফে পাকনা টিপুর চারিত্রিক বৈশিষ্ঠ্যে পরিনত হয়েছে বলে মন্তব্য করেছেন তৃণমূলের নেতৃবৃন্দরা।
আর যেই কারনে এখন নিজে বিতর্কিত না হয়ে পাকনা টিপুকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন নারায়ণগঞ্জ-৫ আসনে ধানের শীষ প্রত্যাশী সাবেক এমপি এড. আবুল কালাম বলে অভিযোগ উঠেছে।

তাই তো এড. সাখাওয়াত হোসেন খানের পর এবার মাকসুদুল আলম খন্দকার খোরশেদের বিরুদ্ধে পাকনা টিপুকে লেলিয়ে দিয়েছেন এড. আবুল কালাম এবং নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি হওয়ার মরন নেশায় আচ্ছন্ন কালামের এই হীন তৎপরতার কারনে দিনকে দিন জন বিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন তিনি- এমনটাই জানিয়েছে নারায়ণগঞ্জ বিএনপি’র তৃণমূল নেতাকর্মীরা। টিপুকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীদের চরিত্র হননের অপ রাজনীতির যে প্রচলন ঘটালেন আবুল কালাম, তার খেশারত একদিন তাকে দিতে হবে সদর-বন্দরের মনোনয়ন হারিয়ে। তাই অবিলম্বে এ ধরনের ঘৃণ্য রাজনীতি পরিহার করে নির্লজ্জ পাকনা টিপুকে থামানোর দাবী জানিয়েছে তৃণমূল।

ঘটনা সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপি’র টিকিটে তিনবার এমপি হন এড. আবুল কালাম। এরই ধারাবাহিকতায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী। এই মনোনয়ন দৌড়ে আবুল কালামের প্রতিদ্বন্দি হিসেবে আছেন বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের তিনবারের সফল কাউন্সিলর মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। একটি বৃহৎ রাজনৈতিক দলের একাধীক প্রার্থী থাকা স্বাভাবিক হলেও তা মানতে পারছেন না মহানগর বিএনপি’র সভাপতি এড. আবুল কালাম। আর তাই নারায়ণগঞ্জ বিএনপি’র নিকৃষ্ট নেতা পাকনা টিপুকে লেলিয়ে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাখাওয়াত ও খোরশেদের চরিত্র হননের অপকর্মে।

জানা যায়, নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপি’র সম্ভাব্য প্রার্থী তালিকায় প্রথমে এড. আবুল কালামের সাথে এড. সাখাওয়াত হোসেনের নাম চলে আসার পর থেকেই ঘুম হারাম হয়ে যায় কালামের। সাখাওয়াতকে ঠেকানোর মিশনে নেমে পরেন এই কৌশলী রাজনীতিবীদ। সাখাওয়াতকে ঘায়েল করতে আবুল কালাম সাখাওয়াতের আশ্রয় প্রশ্রয়ে লালিত পালিত মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুকে নিজের কব্জায় নিয়ে আসেন। আর টিপুকে ব্যবহার করে শুরু করেন সাখাওয়াতকে অপমান-অপদস্ত করার মাধ্যম চরিত্র হননের প্রকৃয়া। যার প্রথম ধাপে সাখাওয়াতকে ওসমান পরিবারের সাথে জড়িয়ে দুই কোটি টাকা গ্রহনের নাটক সাজানো হয়। যদিও পরে টিপু তা প্রমাণ করতে ব্যর্থ হন। এরপর থেকে টিপু কালামকে খুশি করতে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে একেক দিন একেক আঙ্গিকে চালিয়ে গিয়েছেন সাখাওয়াত বধের অপপ্রচার। যাতে সাখাওয়াতের চেয়ে কালাম টিপুর বিকৃত মানষিকতার দুর্বল দিকটিই ফুটে উঠছে বলে মনে সবাই।

অতি সম্প্রতি নারায়ণগঞ্জ-৫ আসন থেকে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশার ঘোষনা দেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের তিনবারের সফল কাউন্সিলর মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। খোরশেদের এই ঘোষনা আসে আবুল কালামের নিজস্ব দূর্গ বন্দর এলাকা থেকে। নির্বাচনের ঘোষনার পাশাপাশি খোরশেদ আবুল কালামকে হুশিয়ার করে দিয়ে বলেন, ‘আমি কিন্তু সাখাওয়াত না যে ফু দিবেন রাস্তা আটকাবেন আর আমি ভয় পেয়ে পালিয়ে যাবো’।

খোরশেদের এই বক্তব্যেও পর আবুল কালাম চোখে সরষে ফুল দেখতে শুরু করেন এবং অনুগত পাকনা টিপুকে এবার লেলিয়ে দেন খোরশেদের চরিত্র হননের নোংরা অপকর্মে। টিপুও অনুগত কর্মচারীর মতো শুরু করে দেন ফেসবুকের মাধ্যমে আকারে ইঙ্গিতে খোরশেদের চরিত্র হনন। তবে সাখাওয়াতের মতো খোরশেদেও নাম উল্লেখ করে সরাসরি চরিত্র হননের দু:সাহস টিপু দেখাতে পারেননি। কারন টিপু জাতে মাতাল হলেও তালে কিন্তু ঠিক। টিপু জানে সাখাওয়াত টিপুকে ছেড়ে দিলেও খোরশেদের নাম উল্লেখ করে বাজে কথা বললে খোরশেদের শুভাকাঙ্খিদের তোপের মুখে টিপুকে চাঁদপুরের লঞ্চ ধরতে হবে। আর তাই নানা ছলে বলে চালিয়ে যাচ্ছেন খোরশেদের বিরুদ্ধে অপপ্রচার।

টিপুর এসব অপপ্রচারে বিভ্রান্ত না হতে নিজস্ব কর্মী, সমর্থক ও শুভানাধ্যায়ীদের প্রতি আহবান জানিয়েছেন খোরশেদ। সোমবার খোরশেদ এক ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, “বিশেষ অনুরোধ: আমার সহযোদ্ধা ও যারা আমাকে ভালবাসেন,পছন্দ করেন তারা দয়া করে কোন ব্যাক্তির নামে সরাসরি কিংবা আকারে ইংগিতে বাজে কমেন্টস ও পোস্ট করবেন না। কোন বাজে কমেন্টসের উত্তর দিবেন না। দয়া করে অপরের বিরোধীতা না করে, নিজেদের কর্মকান্ড মানুসের কাছে তুলে ধরলে আমাদের প্রকৃত উপকার হবে। নতুবা আমাদের সংগ্রামের পথ কঠিন হবে। সবার সহযোগিতা কামনা করি। আল্লাহ আমাদের মংগল করুন”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here