নিউজ প্রাচ্যের ডান্ডি: মসজিদের আয়-ব্যায়ের হিসেব চাওয়ায় বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে হামলা চালানোর প্রতিবাদে সহোদরের বিরুদ্ধে কাশীপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় মুসুল্লিরা।
মঙ্গলবার (১৬ নভেম্বর) বাদ আছর কাশীপুর শান্তিনগর থেকে গেউদ্দার বাজার পর্যন্ত সড়ক জুড়ে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ১০ বছর পূর্বে মুন্সীগঞ্জের সিরাজদিখাঁ কালীনগর এলাকা থেকে নারায়ণগঞ্জের কাশীপুর ২নং ওয়ার্ডের শান্তিনগর এলাকায় এসে সহোদর হাজী কামাল হোসেন ও ইমাম হোসেন বসবাস শুরু করেন। পরবর্তীতে তাদের আচরন ব্যবহার ভাল হওয়ার সুবাদে হাজী কামালকে স্থানীয় শান্তি নগর মসজিদের এবং ইমাম হোসেনকে আলাউদ্দিন জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব দেয়া হয়। এরপর থেকে অদ্যবধি সহোদরগণ দু’টি মসজিদেরই আয়-ব্যায়ের হিসাব, ক্যাশ বাক্সে জমাকৃত টাকার হিসাব দিতে কমিটির অন্যান্যদের নিকট অপরাগতা প্রকাশ করতে থাকে।

সর্বশেষ গত ১৪ নভেম্বর স্থানীয় কয়েকজন গণ্যমান্য ব্যাক্তিবর্গ এই সহোদরকে তাদের দায়িত্বপ্রাপ্ত মসজিদের আয়-ব্যায়ের হিসেব দিতে সভা ডাকার আহ্বান জানান। কিন্তু সভা না ডেকে উল্টো আয়-ব্যায়ের হিসেব চাওয়া গণ্যমান্য ব্যাক্তিদের বাড়ীঘরে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে হামলা চালায়। এসময় মুরুব্বিদের অনুপস্থিতিতে তাদের ঘরে থাকা মহিলাদের উপড়ও হামলা চালায় সন্ত্রাসীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা আরও অভিযোগ করেন, সহোদর কামাল ও ইমাম, ভদ্রতার মুখোশের আড়ালে থেকে দীর্ঘবছর যাবত মানব পাচারের সাথে যুক্ত রয়েছেন। বিশেষ করে দরিদ্র পরিবারের অল্প বয়সের নারীদের টার্গেট করে একটি পাচার চক্র গড়ে তুলেন কামাল ও ইমাম হোসেন ভ্রাতৃদ্বয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here