নিউজ প্রাচ্যের ডান্ডি: প্রশাসনের অনুমতি ব্যাতীত কাশীপুর ইউনিয়নের চর রাজাপুর এলাকায় ৩ নং ওয়ার্ড মেম্বার আলহাজ¦ শামীম আহাম্মেদের নেতৃত্বে চলছে অবৈধ মেলা।
আর খোদ একজন জনপ্রতিনিধির দ্বারা এহেন অনৈতিক মেলার আয়োজন দেখে বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয়দের অভিযোগ, বর্তমানে চলছে সমাপনী পরীক্ষা। আর কয়েকমাস পরেই অনুষ্ঠিত হবে এসএসসি পরীক্ষা। কিন্তু এখানে মেলা বসানোর ফলে দিনভর মাইক বাজানোয় উক্ত এলাকার পরীক্ষার্থীদের লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটছে।

জানাগেছে, মেলার স্থানস্থল হচ্ছে কাশীপুর ইউনিয়ন ও বক্তাবলী ইউনিয়নের সীমানাবর্তী এলাকা চর রাজাপুর।

মেলায় সারাদিন বিভিন্ন ধরনের খাবার ও খেলনা সামগ্রী বিক্রি হলেও গভীর রাতে বসে তিন তাসের জুয়ার খেলা। আর মাদক সেবনের জন্য এখানে আলাদা স্পট বানিয়ে দেয়া হয়েছে। কিন্তু প্রায়ই এখান দিয়ে ফতুল্লা মডেল থানা পুলিশ ঘুরাফেরা করলেও মেলাঙ্গন থেকে ভাতা পাওয়ায় দেখেও তারা না দেখার ভান করে চলে যাচ্ছেন বলে অভিযোগ স্থানীয়রা।

মূলত মেলার আয়োজক একজন জনপ্রতিনিধি হওয়ার পাশপাশি ক্ষমতাসীন দলের আশীর্বাদ পুষ্ট হওয়ায় স্থানীয়রা এই অবৈধ মেলার বিরুদ্ধে মুখ খুলার সাহস পাচ্ছেন না বলে জানান, স্থানীয় সচেতন নাগরিক মহল।

আর মেলার নামে জুয়া আর অশ্লীল নৃত্য পরিবেশিত হওয়ায় উচ্ছন্নে যাচ্ছে স্থানীয় তরুণ যুব সমাজ।

কিন্তু মেলার ব্যাপারে প্রশাসনের কোন অনুমতি আছে কিনা এব্যাপারে জানতে সদর উপজেলা নিবাহী কর্মকর্তা তাসনীম জেবিন বিনতে শেখ এর সাথে যোগাযোগ করা হলে তিনি নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘মেলার ব্যাপারে তিনি অবগত নন।’

তবে যেখানেই হউক নাকে অবৈধ এই মেলা বন্ধের জন্য পুলিশ প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হচ্ছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here